মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:২০ অপরাহ্ন

বগুড়া সদরে সদ্য নির্মিত সড়কের বেহাল দশা

বগুড়া সংবাদদাতা
আপডেট : বুধবার, ৩ আগস্ট, ২০২২
বগুড়া সদরে সদ্য নির্মিত সড়কের বেহাল দশা

বগুড়া সদর উপজেলায় সদ্য নির্মিত একটি সড়কের কার্পেটিং উঠে যাচ্ছে। স্থানীয়রা বলছেন, ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের কাজ করায় এমন অবস্থা। অভিযোগের ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছ থেকে সদুত্তর পাওয়া যায়নি। তবে এলজিইডি কর্মকর্তারা জানিয়েছেন, সঠিকভাবে নির্মিত না হলে বিল পরিশোধ করা হবে না।

কয়েকদিন পূর্বেই শেষ হয়েছে বগুড়া সদরের বড়িয়া দ্বিতীয় বাইপাস থেকে অদ্দিরগোলা বাজার পর্যন্ত সাড়ে ৩ কিলোমিটার সড়কের নির্মাণ কাজ। ২ কোটি ৪১ লাখ টাকা ব্যয়ে কাজটি করেছে শুকরা এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে কাজ শেষ হওয়ার পরপরই সড়কের বিভিন্নস্থানে ফাটল ধরে। হাত দিয়ে টানলেই উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং।

স্থানীয়রা জানালেন, সড়কটির দুই কিলোমিটার অংশের কাজ নিম্নমাণের হওয়ায় নির্মাণকালেই দ্বিতীয় দফা কার্পেটিং করা হয়েছিল। তবে আবারও কার্পেটিং উঠে যাচ্ছে।

নির্মাণকাজের মান নিয়ে প্রশ্নের জবাবে সদুত্তর মেলেনি ঠিকাদার প্রতিষ্ঠান শুকরা এন্টার প্রাইজ এর স্বত্বাধিকারী আব্দুল মান্নান আকন্দ এর কাছ থেকে।

উপজেলা প্রকৌশলী মো. মাহবুবুল হক জানালেন, সড়কটি এখনও ঠিকাদার প্রতিষ্ঠানের কাছ থেকে বুঝে নেয়া হয়নি। সব ঠিকঠাক বুঝে নেয়ার পর বিল পরিশোধ করা হবে।

এমন নিম্নমানের কাজের সাথে জড়িতদের বিচারের মুখোমুখি করার দাবি স্থানীয়দের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: