বুধবার, ২২ মে ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
দেশ ও জনগণের কল্যাণে কাজ করুন: বৌদ্ধ নেতাদের রাষ্ট্রপতি সাংবাদিকরা সহায়তা করলে আদালতে মামলা কমবে : প্রধান বিচারপতি গণতন্ত্রের জন্য যে দেশ স্বাধীন হয়েছে, সে দেশে এখন আর গণতন্ত্র নেই : শামসুজ্জামান দুদু লু এলেন, ভাবলাম সম্পর্ক ভালো করতে চায় কিন্তু নিশিরাতে স্যাংশন দিলো: কাদের ১ মিনিটের ‘ঝড়’ তুললেন মাহি টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচের আম্পায়ার বাংলাদেশি সৈকত অবাধ্য পর্যটক সামলাতে দেওয়াল তুলছে জাপান হিমালয়সহ পাহাড়-পর্বত রক্ষায় ঐক্যবদ্ধ হতে হবে: পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ গঠনে কারিগরি শিক্ষার বিকল্প নেই : স্পিকার নির্বাচনে জিতে দুধ দিয়ে গোসল করলেন চেয়ারম্যান!

ফেসবুকে বেওয়ারিশ কুকুর নিধনের ছবিগুলো বানোয়াট

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
ফেসবুকে বেওয়ারিশ কুকুর নিধনের ছবিগুলো বানোয়াট
ফেসবুকে কুকুর নিধনের এই ছবিটা ঘুরে বেড়াচ্ছে, যাকে বানোয়াট বলে দাবি করেছে ডিএসসিসি

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে কুকুর নিধনের বেশ কিছু ছবি ফেসবুক ও ইউটিউবে ঘুরে বেড়াচ্ছে। কোনো ছবিতে কুকুরকে বধ করে গাড়িতে তোলা হচ্ছে বা কোনো ছবিতে দেখানো হচ্ছে, অনেকগুলো মৃত বেওয়ারিশ কুকুরকে মেরে নর্দমার পাশে ফেলে রাখা হয়েছে। আবার কোথাওবা দেখানো হচ্ছে বেওয়ারিশ কুকুরকে নিস্তেজ করে বা মেরে খোলা ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছে।

রাজধানী হতে বেওয়ারিশ কুকুর অপসারণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসব বিভ্রান্তিকর ও বানোয়াট ছবি ঘুরে বেড়াচ্ছে বলে দাবি করেছে চঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ডিএসসিসি থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, এ ধরণের বেশ কিছু ছবি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের দৃষ্টিগোচর হয়েছে। প্রচারিত ছবিগুলোর মধ্যে দেখা যায়, কোনো ছবিতে কুকুরকে বধ করে গাড়িতে তোলা হচ্ছে বা কোনো ছবিতে দেখানো হচ্ছে, অনেকগুলো মৃত বেওয়ারিশ কুকুরকে মেরে নর্দমার পাশে ফেলে রাখা হয়েছে। আবার কোথাওবা দেখানো হচ্ছে বেওয়ারিশ কুকুরকে নিস্তেজ করে বা মেরে খোলা ট্রাকে করে নিয়ে যাওয়া হচ্ছে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন দাবি করে, বর্ণিত ছবিগুলি সম্পূর্ণরূপে বানোয়াট ও বিকৃত। এ ধরণের ছবি প্রচার হতে বিরত থাকার জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সকল নাগরিককে অনুরোধ জানাচ্ছে।

আরও পড়ুন : ফেনীর মহিপালে মহাসড়ক থেকে বের হচ্ছে গ্যাস

সচেতন নাগরিকবৃন্দ, একটু মনোযোগ সহকারে খেয়াল করলেই বুঝতে সক্ষম হবেন, যে ছবিতে কুকুরকে বধ করে গাড়িতে ওঠানো হচ্ছে, সেই ছবির গাড়িতে পেছনে লেখা রয়েছে ‘মন্ত্রণালয়’ অর্থাৎ গাড়িটি কোনো মন্ত্রণালয়ের।

কিন্তু ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পরিবহন বিভাগ যথেষ্ট সমৃদ্ধ বিধায় কর্পোরেশন কখনোই কোনো মন্ত্রণালয়ের গাড়ি ব্যবহার করে না বা ব্যবহারের প্রয়োজনীয়তা নেই। তাই, গাডিটি অবশ্যই ডিএসসিসির নয়।

সংবাদ বিবৃতিতে আরো বলা হয়, ডিএসসিসি কোনো বেওয়ারিশ কুকুরকে হত্যা করেনি বা করছেও না। তাই মিথ্যা, বানোয়াট ও বিকৃত ছবির পসরা সাজিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার করে কোনো ব্যক্তি বা গোষ্ঠী বা কোনো সংঘবদ্ধ চক্র ডিএসসিসির ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করার অপতৎপরতায় লিপ্ত রয়েছে।

এই ধরণের অপপ্রচারে বিভ্রান্ত না হতে ঢাকাবাসী ও দেশের আপামর জনসাধারণকে অনুরোধ করা হলো। পাশাপাশি যারা এই অপতৎপরতায় লিপ্ত রয়েছেন, তাদেরকে আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই, এই অপতৎপরতা অব্যাহত রাখা হলে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ‘ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮’ এর মাধ্যমে অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে বলে সংবাদ বিবৃতিতে উল্লেখ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া