মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
এবার মিয়ানমার থেকে এলো পেঁয়াজ সারাদেশের কলেজগুলোতে বহিরাগত প্রবেশে নিষেধাজ্ঞা কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমেদের ইন্তেকাল রংপুরে ৩০ বছর দখলে থাকা রেলের জমি উদ্ধার শিমুলিয়া-কাঁঠালবাড়ী ফেরি চলাচল সহসা স্বাভাবিক হচ্ছে না ভাইরাল ভিডিও নিয়ে মুখ খুললেন নোরা দেশে করোনা শনাক্ত ১৪৮৮ জনের মৃত্যু ২৬ টিকিট ও ভিসার মেয়াদের দাবিতে সৌদি প্রবাসীরাদের বিক্ষোভ ছাত্রাবাসে গণধর্ষণ : আরেক এজাহারভুক্ত আসামি গ্রেফতার ভোটের আগেই মৃত্যু তারপরেও পুনঃনির্বাচিত এই মেয়র টেলিভিশনের পর্দায় আজকের খেলা শতবর্ষী ছাত্রাবাসে অপরাধের হেডকোয়ার্টার ২০৫ কার গাড়ি- কে চালাতো- কেউ জানে না বলিউডের চার অভিনেত্রীর ক্রেডিট কার্ড বাজেয়াপ্ত ন্যায় সমতা ও জ্ঞানভিত্তিক সমাজ শেখ হাসিনার লক্ষ্য ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার অতন্ত্রপ্রহরী শেখ হাসিনা সিনেমা হচ্ছে রিয়া চক্রবর্তীর জীবনী নিয়ে দেশে করোনায় আক্রান্ত বেড়েছে মৃত্যু ৩২ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড বিমানের টিকিটের জন্য সৌদি প্রবাসীরা রাস্তায়

ফেরি চালু হলো নৌপ্রতিমন্ত্রী আসার পর

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শনিবার, ১ আগস্ট, ২০২০
ফেরি চালু হলো নৌপ্রতিমন্ত্রী আসার পর
স্বল্প পরিসরে চালু হয়েছে ফেরি চলাচল

ভাঙন আতঙ্কে শুক্রবার (৩১ জুলাই) সন্ধ্যা থেকে টানা প্রায় ১৯ ঘণ্টা বন্ধ ছিল শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের ফেরি চলাচল। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী শিমুলিয়া ফেরিঘাট পরিদর্শন করে সীমিত আকারে ফেরি চলাচলের পরামর্শ দেন।

ঈদের দিন বিকেলে পরীক্ষামূলকভাবে চালু হয় ফেরি। দীর্ঘক্ষণ পারপার বন্ধ থাকায় ঘাটের উভয়পাড়ে আটকা পড়ে কয়েক শ যানবাহন। দুর্ভোগে পড়েন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

টানা প্রায় ১৯ ঘণ্টা বন্ধ থাকার পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার বিকেল ৬টা থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়। এর আগে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী শিমুলিয়া ফেরিঘাট পরিদর্শন করে সীমিত আকারে ফেরি চলাচলের পরামর্শ দেন।

আরও পড়ুন : ঘাটে পরাপারের অপেক্ষায় দুই সহস্রাধিক গাড়ি

শনিবার বিকেল ৪টার দিকে তিনি শিমুলিয়া ঘাট এলাকায় এসে সার্বিক পরিস্থিতি পরিদর্শন করেন এবং তিনি শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পরীক্ষামূলকভাবে পণ্যবাহী পরিবহন পারাপারের জন্য ফেরি চলাচল করার পরামর্শ দেন।

ভাঙন প্রসঙ্গে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ বলেন, এইটাতো একটা টেকনিক্যাল জব। এখন একজন টেকনিক্যাল ব্যক্তির সাথে আলোচনা করে পরবর্তীতে কী করা যায় সে ব্যাপারে পদক্ষেপ নেওয়া হবে। আপাতত ফেরিটা পরীক্ষামূলক চালু করা হবে।

এ সময় প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন চৌধুরী, পদ্মা সেতু প্রকল্প পরিচালক, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম কাদের, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান শাহজাহান মিয়া প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: