বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

ফেনীতে বিপন্ন প্রজাতির ৩ হনুমান উদ্ধার, গ্রেফতার ২

রিপোর্টারের নাম
আপডেট : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
ফেনীতে বিপন্ন প্রজাতির ৩ হনুমান উদ্ধার, গ্রেফতার ২

ফেনী জেলা প্রতিনিধি  : 
ফেনীতে সপ্তাহের ব্যবধানে আবারো বিপন্ন প্রজাতির তিনটি মুখ পোড়া হনুমানসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।
শনিবার (১৪ অক্টোবর) রাত ১০টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর লালপুল এলাকা থেকে হনুমানগুলো উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন- ফেনীর সোনাগাজী বক্তারমুন্সি গ্রামের মৃত মোহাম্মদ কামাল উদ্দিনের ছেলে সুজন এবং নোয়াখালীর চাটখিল উপজেলার বেলিয়া গ্রামের শামসুল আলমের ছেলে শাকিল।
পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকারে তল্লাশি চালায় পুলিশ। তল্লাশি চালিয়ে সেখানে তিনটি মুখপোড়া কালো হনুমান উদ্ধার করা হয়। এ সময় লাইসেন্স বা পারমিট ছাড়া বিপন্ন প্রজাতির হনুমান বিক্রি ও পাচারের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখায় মো. সুজন উদ্দিন (২৪) ও মো. শাকিল নামে দুজনকে আটক করা হয়।
রোববার (১৫ অক্টোবর) সকালে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা বন্যপ্রাণী সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তাদের কাছে হনুমান গুলোকে হস্তান্তর করেন।
ফেনী মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুর রহমান বলেন, তাদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন ২০১২ এর অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে। আজ আদালতের মাধ্যমে দুইজনকে কারাগারে পাঠানো হবে।
সামাজিক বন বিভাগ ফেনী সদর রেঞ্জ কর্মকর্তা বাবুল চন্দ্র ভৌমিক বলেন, উদ্ধারকৃত হনুমানগুলো চট্টগ্রামের বন্য প্রাণী সংরক্ষণ অধিদপ্তরের মাধ্যমে কক্সবাজার ডুলা হাজরা সাফারি পার্কে পাঠানো হবে।
গেলো শনিবার (৭ অক্টোবর) রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপুল এলাকা থেকে জিএস ট্রাভেলের একটি গাড়িতে তল্লাশি চালিয়ে দুটি মুখপোড়া হনুমান ও ১৬টি কচ্ছপ উদ্ধার করা হয়। এ সময় লাইসেন্স বা পারমিট ছাড়া বিপন্ন প্রজাতির হনুমান ও কচ্ছপ পাচারের উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখায় আহাদুজ্জামান রাজু (৪২) নামে একজনকে গ্রেফতার করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া