রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:৪৫ অপরাহ্ন

ফেনীতে কাঠের পুলটি ভেঙে দশ গ্রামের মানুষের দুর্ভোগ

ফেনী জেলা প্রতিনিধি
আপডেট : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
ফেনীতে কাঠের পুলটি ভেঙে দশ গ্রামের মানুষের দুর্ভোগ

ফেনী জেলা প্রতিনিধি : 

ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়নে কালিদাস পাহালিয়া নদীর ওপর অস্থায়ীভাবে তৈরি করা একমাত্র ভরসার কাঠের পুলটি ভেঙে দশ গ্রামের মানুষের যাতায়াতে দুর্ভোগ দেখা দিয়েছে। বিশ্বব্যাংকের অর্থায়নে ১২ কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন পিএসসি গার্ডার ব্রিজের পাশে বিকল্পভাবে চলাচলের জন্য কাঠের পুলটি নির্মাণ করা হয়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার লেমুয়া ইউনিয়নের উত্তর চাঁদপুর, মধ্যচাঁদপুর, দক্ষিণ চাঁদপুর ও তেরবাড়ীয়ার ১০ হাজারের অধিক মানুষের জেলা শহর, শহরে স্বাস্থ্যসেবা, আইনি সেবা, ভূমি সেবা, ইউনিয়ন পরিষদ সেবা, শিক্ষা সেবা পাওয়ার জন্য যাতায়াতের দুর্ভোগ লাঘবে তড়িৎ ব্যবস্থা নিতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছেন স্থানীয়রা।

ওই এলাকার একমাত্র ভরসার কাঠের পুলটি লেমুয়া উচ্চ বিদ্যালয়, দক্ষিণ লেমুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, লেমুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা, ইউনিয়ন পরিষদ, রেজিস্ট্রি অফিস, বাজারের ক্রেতা বিক্রেতাসহ নিত্যদিনের চিকিৎসা ও হাটবাজারের যাওয়া সহস্রাধিক যাত্রী সাধারণ মানুষের।

এ বিষয়ে স্থানীয়রা জানান, দ্রুত কাঠের পুলটি নতুন করে নির্মাণ করে না দিলে কষ্ট করে প্রতিদিন হেঁটে ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উল্টোপথে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। বয়স্ক, শিশু ও অসুস্থ রোগীদের পারাপারে অন্তহীন ভোগান্তিতে পড়তে হয়।

ঠিকাদার চৌধুরী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মামুন চৌধুরী বলেন, বৃহস্পতিবার (৪ জুলাই) রাতে স্রোতের তোড়ে অস্থায়ীভাবে তৈরি কাঠের পুলের একটি অংশ ভেঙে পড়ার খবর পেয়েছি। অল্প সময়ের মধ্যে এটি চলাচলের উপযোগী করে তোলা হবে।

সদর উপজেলা নির্বাহী প্রকৌশলী দীপ্ত দাশ গুপ্ত জানান, বর্ষাকালে কচুরিপানা এসে কাঠের পুলের নিচে জমা হয়ে যাওয়ায় পানির তোড়ে দ্রুত ভেঙে যায়। এরইমধ্যে ঠিকাদারকে বলা হয়েছে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া