মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:০৪ অপরাহ্ন

ফুটবল কিংবদন্তির জন্য তিনদিনের রাষ্ট্রীয় শোক

যোগাযোগ ডেস্ক
আপডেট : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২
ফুটবল কিংবদন্তির জন্য তিনদিনের রাষ্ট্রীয় শোক
গোল করনার পর পেলেকে নিয়ে উল্লাস!

চলে গেলেন ফুটবল সম্রাট পেলে। তার শেষকৃত্যের জন্য এমনই জায়গা বেছে নেওয়া হয়েছে, যেখানে ক্যারিয়ারের সেরা মুহূর্তগুলোর বেশ কিছু জন্ম দিতে পেরেছেন। ব্রাজিল কিংবদন্তি পেলের শেষকৃত্য অনুষ্ঠিত হবে তার ক্লাব সান্তোসের ঘরের মাঠ বলে পরিচিত ভিলা বেলমিরো স্টেডিয়ামে।

সান্তোস বিবৃতিতে জানিয়েছে, সোমবার ও মঙ্গলবার শেষকৃত্য অনুষ্ঠিত হবে। যেখানে সাধারণ মানুষ তাকে শেষ শ্রদ্ধা জানাতে পারবেন।

ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর ৮২ বছর বয়সী পেলে মারা গেছেন বৃহস্পতিবার। তার মৃত্যুতে ব্রাজিলের বিদায়ী প্রেসিডেন্ট হেয়ার বোলসোনারো (যিনি রবিবার দায়িত্ব ছাড়বেন) তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন।

বোলসোনারোর উত্তরসূরি নির্বাচিত লুইস ইনাসিও লুলা ডা সিলভাও শোক প্রকাশ করেছেন টুইটারে। তিনি লিখেছেন, ‘খুব কম সংখ্যক ব্রাজিলিয়ানই তার মতো দেশের নামটা উজ্জ্বল করতে পেরেছেন।’

পেলের ক্লাব সান্তোস জানিয়েছে, তিনবারের বিশ্বকাপ জয়ী কিংবদন্তির কফিন অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতাল ছেড়ে যাবে সোমবার খুব সকালে। এর পর মাঠের মাঝখানে রাখা হবে তার কফিন। শেষকৃত্যের আনুষ্ঠানিকতা শুরু হবে সকাল ১০টায়। পরের দিন যা একই সময়ে শেষ হবে।

পেলের কফিন সান্তোসের রাস্তা প্রদক্ষিণ করে তার শতবর্ষী মা সেলেস্তের বাড়ির সামনে দিয়ে যাবে। সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী পেলের মা বার্ধক্যজনিত রোগে শয্যাশায়ী। উঠে দাঁড়ানোর মতো ক্ষমতাও তার নেই।

পেলের দাফন সম্পন্ন হবে সান্তোসের ভার্টিকাল সিমেট্রি মেমোরিয়াল নেসরোপোল ইকুমেনিকাতে। ওই সময় শুধু পরিবারের সদস্যরা উপস্থিত থাকতে পারবেন।

ব্রাজিল কিংবদন্তি এই সান্তোসেই জীবনের বেশির ভাগ সময় কাটিয়েছেন। শেষ কয়েকটা বছর কাটিয়েছেন গুয়ারুজাতে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: