বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৪৯ পূর্বাহ্ন

ফরিদপুরে বিকাশ প্রতারক চক্রের তিন সদস্য আটক 

ফরিদপুর জেলা প্রতিনিধি
আপডেট : রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০
ফরিদপুরে বিকাশ প্রতারক চক্রের তিন সদস্য আটক 
বিকাশ প্রতারক চক্রের তিন সদস্য আটক 

ফরিদপুর জেলার ভাংগা থানা হতে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল সেট ও  সীমকার্ড সহ বিকাশ প্রতারক চক্রের ০৩(তিন) সদস্য আটক করা হয়েছে।   শুক্রবার রাতে র‌্যাব-৮, সিপিসি-২, ফরিদপুর ক্যাম্পের মেজর মোঃ খালেদ মাহমুদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, ফরিদপুর জেলার ভাংগা থানাধীন মিয়াপাড়া গ্রাম এলাকায় কিছু ব্যক্তি বিকাশ প্রতারণার মাধ্যমে মানুষের নিকট হতে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিচ্ছে।
এ বিষয়ে ফরিদপুর র‌্যাব ক্যাম্প গোয়েন্দা তথ্য সংগ্রহ ও ঘটনার সত্যতা যাচাইয়ের জন্য গভীর অনুসন্ধান করে। ঘটনা সত্যতা সম্পর্কে তথ্য প্রাপ্তির পর র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল কোম্পানী অধিনায়ক মেজর মোঃ খালেদ মাহমুদ এর নেতৃত্বে ১৮/১২/২০২০ইং তারিখ গভীর রাতে ফরিদপুর জেলার ভাংগা থানাধীন  মিয়াপাড়া গ্রাম এলাকায় অভিযান পরিচালনা করে বিকাশ প্রতারক চক্রের ০৩ জন সক্রিয় সদস্য, ০১। মোঃ মফিজুল @মহি খান (২৫), পিতা- মতিয়ার খান, সাং- আটড়া ভাসড়া, ০২। ঠান্ডু শেখ (২৬), পিতা-মজিদ শেখ, সাং-মিয়া পাড়া, ০৩। মোঃ মিলন মাতুব্বর (২২), পিতা- আলী মাতুব্বর, সাং- জাঙ্গালপাশা, সর্ব থানা- ভাংগা, জেলা-ফরিদপুর’দেরকে আটক করে।
 এ সময় আটককৃত প্রতারক চক্রের সদস্যেদের হেফাজত হতে বিকাশ প্রতারনার কাজে ব্যবহৃত ০৬ (ছয়) টি মোবাইল ফোন ও ১১ (এগার) টি সীমকার্ড জব্দ করা হয় ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ব্যক্তিগণ বিকাশ প্রতারনার মাধ্যমে জনসাধারনের নিকট হতে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করে।
ঘটনার বিবরনে জানা যায়, বিকাশ প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন দুর্নীতি পরায়ণ মোবাইল সীম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজস করে ভূয়া নামে সীম কার্ড রেজিস্ট্রেশন ও উক্ত সীমকার্ড ব্যবহার করে অসাধু ডিএসআর(বিকাশ এ্যাকাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এ্যজেন্টগণের মাধ্যমে ভূয়া বিকাশ এ্যাকাউন্ট খোলে। প্রতারক চক্রের সদস্যরা দুর্নীতিপরায়ণ ডিএসআর গণের নিকট থেকে অর্থের বিনিময়ে বিকাশ এ্যজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ঐসব ভূয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সীমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল সাধারণ জনগনের নিকট নিজেকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ এ্যাপস্ ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ এ্যাকাউন্ট হতে প্রতারনার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।
আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে ফরিদপুর জেলার ভাংগা থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া