সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন

ফরিদপুরে বজ্রপাতে মাদ্রাসার ২১ শিক্ষার্থী আহত

ফরিদপুর জেলা প্রতিনিধি  
আপডেট : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
ফরিদপুরে বজ্রপাতে মাদ্রাসার ২১ শিক্ষার্থী আহত

ফরিদপুর জেলা প্রতিনিধি  : 
ফরিদপুরের নগরকান্দায় বজ্রপাতে একটি কওমি মাদ্রাসার অন্তত ২১ শিক্ষার্থী আহত হয়েছে।

সোমবার (৬ মে) রাতে উপজেলা সদরের মদিনা তুল উলুম মাদরাসায় এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ১১ শিক্ষার্থীকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত সবাই এ মাদরাসার নূরানি বিভাগের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

জানা যায়, সোমবার রাতে বৃষ্টির সময় শিক্ষার্থীরা মাদরাসার বারান্দায় দাঁড়িয়েছিল। হঠাৎ মাদরাসার মাঠে বজ্রপাত হয়। এতে ২১ শিক্ষার্থী আহত হয়। পরে মাদরাসার শিক্ষক ও অন্য শিক্ষার্থীরা আহতদের নগরকান্দা উপজেলা হাসপাতালে নিয়ে যান।

আহত ছাত্ররা হলো হোসাইন, ছামিউল, মুজাহিদ, রেজাউল, ওলিউল্লাহ, মুস্তাকিম, সাজিম, মারুফ, আব্দুর রহমান, রিয়াদ, বায়েজিদ।
এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মুহতামিম (প্রতিষ্ঠান প্রধান) মাওলানা কারামত আলী।
তিনি জানান, সোমবার সন্ধ্যায় বৃষ্টি চলাকালে শিক্ষার্থীরা মাদ্রাসা ভবনের বারান্দায় দাঁড়িয়ে বৃষ্টি দেখছিল। হঠাৎ মাদ্রাসার চত্বরে ওদের চোখের সামনে বজ্রপাত ঘটে। এতে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পরে। অনেকে মূর্ছা যায়। পরে মাদ্রাসার শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীরা তাদের উদ্ধার করে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তাদের মধ্যে ১০ জনকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়। বাকিদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
এ বিষয়ে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. জয়দেব কুমার সরকার জানান, একটি মাদরাসার কয়েকজন ছাত্রকে হাসপাতালে আনা হয়। এরমধ্যে ১১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, হাসপাতালে যাদের আনা হয়েছিল তারা প্রত্যেকেই আতঙ্কগ্রস্ত ছিল। ভয় পেয়ে তারা মূলত অসুস্থ হয়ে পড়ে। তবে কারও গুরুতর কিছু হয়নি। বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া