রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:০০ পূর্বাহ্ন

প্রশংসায় ভাসছেন বিদ্যা বালান

যোগাযোগ ডেস্ক
আপডেট : সোমবার, ২০ জুলাই, ২০২০

বলিউড নির্মাতা অনু মেননের পরিচালনায় ৩১ জুলাই অ্যামাজন প্রাইমে মুক্তি পেতে যাচ্ছে ‘শকুন্তলা দেবী’ সিনেমাটি। এটি মূলত ভারতের ‘হিউম্যান কম্পিউটার’ খ্যাত শকুন্তলা দেবীর জীবন নিয়ে নির্মিত চলচ্চিত্র। সিনেমাতে তাঁর চরিত্রে সিনেপ্রেমীদের সামনে হাজির হবেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান।

এরই মধ্যে সিনেমাটির টিজার অনলাইনে প্রকাশ পেয়েছে। যেখানে অভিনেত্রী বাস্তবের শকুন্তলা দেবী হিসেবে নিজেকে তুলে ধরার চেষ্টা করেছেন। বিদ্যার নজর কাড়া অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ বলিউডের প্রথম সারির তারকারা। বলিউড খিলাড়ি অক্ষয় কুমার থেকে তাপসী পান্নু সহ অনেকেই নায়িকার ভূয়সী প্রশংসা করেছেন।

এদিকে শকুন্তলা দেবীর বায়োপিকে অভিনয় করতে পেরে নিজেকে গর্বিত মনে করছেন বিদ্যা বালান। সম্প্রতি সর্বভারতীয় গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘তাঁর চরিত্রে অভিনয় করতে পেরে আমি দারুন উচ্ছ্বসিত। সত্যি বলতে বাস্তব জীবনে আমি তার মতো হওয়ার যোগ্যতা রাখি না। কিন্তু অভিনয়ের জন্য সেই সুযোগটা আমার হয়েছে। শুরুর দিকে আমি তাঁকে শুধুই গণিতের জিনিয়াস ভাবতাম। যেটি আমার ভুল ছিলো। তাঁর বায়োপিকে অভিনয় করতে গিয়ে অনেক অজানা তথ্য জানতে পেরেছি। এমন একটি সিনেমার অংশ হতে পেরে আমি গর্বিত।

বিদ্যা আরও বলেন, ‘সমাজে একজন মেয়ের অনেক কথা শুনতে হয়। তুমি এটা পারবে তো, ওটা পারবে না। এ ধরনের চিত্র আমাদের সমাজে হরহামেশাই ঘটতে দেখা যায়। কিন্তু একজন নারী সবকিছু কেন পারবে না? কেনই বা তার ইচ্ছাটা পূরণ হবে না। তাই বলতে চাই, নিজেকে অন্যের মতো নয়, বরং নিজের মতো করো বাঁচতে শেখা উচিত। যেটা দিনের পর দিন আমি করে এসেছি বলেও মন্তব্য করেন এই অভিনেত্রী।

‘শকুন্তলা দেবী’ সিনেমাতে বিদ্যা বালানের স্বামীর চরিত্রে অভিনয় করেছেন কলকাতার যীশু সেনগুপ্ত। এতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন তারা দু’জন। এটি প্রযোজনা করেছেন বিক্রম মালহোত্রা এবং সোনি পিকচার্স নেটওয়ার্ক প্রোডাকশনস।

‘শকুন্তলা দেবী’র টিজারটি দেখুন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: