শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন

পার্বতীপুর-সান্তাহার রুটে সাড়ে ৬ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

হিলি প্রতিনিধি
আপডেট : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
পার্বতীপুর-সান্তাহার রুটে সাড়ে ৬ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু
লাইনচ্যুত পঞ্চগড় এক্সপ্রেস

পঞ্চগড় থেকে ঢাকামুখি পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি দিনাজপুরের হিলিতে লাইনচ্যুত হওয়ায় পার্বতীপুর-সান্তাহার রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর লাইনচ্যুত ট্রেন উদ্ধারের পর ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। শনিবার রাত সাড়ে ১০টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

এর আগে শনিবার বিকেল ৪টার দিকে হিলি-বিরামপুর রেললাইনের ডাঙ্গাপাড়া নামকস্থানে ২৯১নং ব্রিজের কাছে লাইনচ্যুত হয়ে পার্বতীপুর-ঢাকা, খুলনা, রাজশাহীসহ সারা দেশের সঙ্গে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

 

হিলি স্টেশন মাষ্টার রুহুল আমীন জানান, ট্রেনটি বিরামপুর থেকে ছেড়ে আসার পর ওই স্থানে পৌঁছার পরে একটি বগির ৪টি চাকা লাইন থেকে পড়ে যায়। এসময় প্রায় সাড়ে ৬ ঘণ্টা পার্বতীপুর সঙ্গে ঢাকা, খুলনা, রাজশাহীসহ সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ছিল।

আরও পড়ুন : ট্রেনের আসন খালি না রেখে শতভাগ টিকিট বিক্রি

 

খবর পেয়ে পার্বতীপুর থেকে উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলে গিয়ে লাইনচ্যুত ৪টি বগি লাইনে তুললে শনিবার রাত সাড়ে ১০টা থেকে এই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

স্থানীয় সূত্র জানায়, কয়েকদিন ধরেই দুর্ঘটনাস্থলে একটি রেল সেতু মেরামতের কাজ চলছিল। এ কারণে হিলি ও বিরামপুর স্টেশনের মাঝামাঝি স্থানে ট্রেনগুলো ধীরে চালানোর নির্দেশনা ছিল। শনিবার পঞ্চগড় এক্সপ্রেস ওই স্থান অতিক্রম করার সময়ও ট্রেনের গতি কম ছিল। এ কারণে বড় দুর্ঘটনা থেকে ট্রেনটি রেহাই পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: