রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:১৬ অপরাহ্ন

পাকিস্তানের বিশ্বকাপ ব্যর্থতায় নির্বাচকের পদ থেকে বরখাস্ত ওয়াহাব-রাজ্জাক

স্পোর্টস ডেস্ক
আপডেট : বুধবার, ১০ জুলাই, ২০২৪
পাকিস্তানের বিশ্বকাপ ব্যর্থতায় নির্বাচকের পদ থেকে বরখাস্ত ওয়াহাব-রাজ্জাক

স্পোর্টস ডেস্ক : 

টি-টোয়েন্টি বিশ্বকাপে একরাশ ব্যর্থতা নিয়ে দেশে ফিরেছে পাকিস্তান। দলের এমন ভরাডুবির জের ধরে ছাঁটাই হলেন জাতীয় দলের দুই নির্বাচক ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাক। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আব্দুল রাজ্জাক পুরুষ ও নারী দুই দলেরই নির্বাচক ছিলেন। আর ওহাব কেবল পুরুষ দলের নির্বাচক কমিটিতে ছিলেন। নির্বাচক কমিটি পুনর্গঠন করে পরে জানানো হবে বলে জানানো হয়েছে।

পাকিস্তান গণমাধ্যমের খবরে জানা গেছে, বিশ্বকাপ ব্যর্থতার কারণ খতিয়ে দেখতে পিসিবির প্রাথমিক তদন্তে এই দুই দুজনের কাজে অসঙ্গতি বেরিয়ে এসেছে। যদিও কমিটির বাকি ৫ সদস্য আপাতত বহাল তবিয়তেই থাকছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডেই বিদায় ঘণ্টা বাজে পাকিস্তানের। দ্বিতীয় রাউন্ডে উঠতে ব্যর্থ হওয়া পাকিস্তান হেরেছে যুক্তরাষ্ট্রের মতো দলের কাছেও। বিশ্বকাপের পর পাকিস্তান ক্রিকেটে বড়সড় পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছিল। যার শুরুটা হলো নির্বাচক প্যানেলকে হটানোর মাধ্যমে।

বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাক আর পাকিস্তানের নির্বাচক কমিটিতে থাকছেন না। রাজ্জাক পুরুষ ও নারী দুই দলেরই নির্বাচক ছিলেন, ওয়াহাব কেবল পুরুষ দলের নির্বাচক কমিটিতে ছিলেন। নির্বাচক কমিটি পুনর্গঠন করে পরে জানানো হবে।

ওয়ানডে বিশ্বকাপে দলের লক্ষ্য পূরণ না হওয়ায় পাকিস্তান পুরুষ জাতীয় ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছিলেন সাবেক পেসার ওয়াহাব রিয়াজ। এরপর তাকে প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে সরিয়ে দিলেও ৭ সদস্যের নির্বাচক কমিটির একজন ছিলেন। রাজ্জাক দায়িত্ব পেয়েছিলেন গত এপ্রিলে। তিনি নারী ও পুরুষ দুই দলের দায়িত্বেই ছিলেন।

পাকিস্তান ক্রিকেটের চিরায়ত অস্থিরতার আরেকটি প্রতিচ্ছবি নির্বাচক কমিটির এই পরিবর্তন। গত চার বছরে ছয় জন প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করেছেন বিভিন্ন মেয়াদে। ওয়াহাবের আগে নানা সময়ে দায়িত্বে ছিলেন মিসবাহ-উল-হাক, ইনজামাম-উল-হাক, মোহাম্মদ ওয়াসিম, হারুন রাশিদ ও শাহিদ আফ্রিদি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা স্বাগতিক যুক্তরাষ্ট্রের পর ভারতের সঙ্গে হেরে কার্যত ছিটকে যায় বাবর আজমের দল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচটি তারা হারে সুপার ওভারে গিয়ে, ভারতের সঙ্গে ছুঁতে পারেনি ১২০ রানের লক্ষ্য। এরপর সমীকরণের মারপ্যাঁচে পড়ে শেষ হয়ে যায় বিশ্বকাপ মিশন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া