বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন

পাকিস্তানের ক্যাম্পে গিয়ে পাঁচ বছর নিষিদ্ধ আমিরাতের উসমান

স্পোর্টস ডেস্ক
আপডেট : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
পাকিস্তানের ক্যাম্পে গিয়ে পাঁচ বছর নিষিদ্ধ আমিরাতের উসমান

স্পোর্টস ডেস্ক : 

পাকিস্তান জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে চাওয়ার অভিযোগ আনা হয়েছে উসমান খানের বিরুদ্ধে। এ কারণে তাঁকে ৫ বছরের জন্য নিষিদ্ধ করেছে সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এই নিষেধাজ্ঞার কারণে ইসিবি আয়োজিত কোনো টুর্নামেন্টেই ২০২৯ সালে পর্যন্ত অংশ নিতে পারবেন না উসমান। অর্থাৎ আগামী ৫ বছর আইএল টি-টোয়েন্টি এবং আবুধাবি টি-টেন লিগেও খেলতে পারবেন না তিনি।

উসমানকে নিষিদ্ধা করে গতকাল একটি বিবৃতি প্রকাশ করেছে ইসিবি। বিবৃতিতে বলা হয়েছে, উসমান ইসিবির প্রতি নিজের আনুগত্যের ব্যত্যয় ঘটিয়েছেন।

এছাড়াও ইসিবির বিবৃতিতে দাবী করা হয়েছে, উসমান তাঁর নিজের ইচ্ছাকে ভুলভাবে উপস্থাপন করেছেন। এমনকি সে চুক্তি লঙ্ঘন করেছে বলেও অভিযোগ আনা হয়েছে।

ইসিবির বিবৃতিতে বলা হয়েছে, ‘উসমান সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলা নিয়ে মিথ্যা বর্ণনা দিয়েছে। সে ইসিবি কর্তৃক সুবিধা গ্রহণ করেছে, এটা স্পষ্ট সে আর ইসিবির হয়ে খেলতে চায় না কিংবা সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলতে হলে বাকি যে প্রক্রিয়া অনুসরণ করতে হবে, সেটা শেষ করতে চায় না।’

নিয়ম অনুযায়ী, আরব আমিরাতের হয়ে খেলার যোগ্যতা অর্জন করতে তিন বছর সেখানে থাকতে হয়। উসমানের আরব আমিরাতে পাড়ি জমানোর তিন বছর হলেও এই সময়ের মধ্যে পিএসএল, বিপিএল খেলতে অনেক দিন তিনি দেশটির বাইরে ছিলেন। তাই প্রক্রিয়ার মেয়াদ পূরণ হতে এখনও ১৪ মাস বাকি রয়েছে। যার আগেই উসমান এবার পাকিস্তানের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন।

এদিকে উসমানকে বানর আজমদের চলমান ফিটনেস ক্যাম্পে ডেকেছে পিসিবি। কাকুলে সে ক্যাম্পে যোগ দেয়ার পরই তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করে ইসিবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া