মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১০:০৫ অপরাহ্ন

পশ্চিমাঞ্চল রেলওয়ের দুই জোড়া ঈদ স্পেশাল ট্রেন হচ্ছে শনিবার

নীলফামারী জেলা প্রতিনিধি
আপডেট : শুক্রবার, ২৩ জুন, ২০২৩
পশ্চিমাঞ্চল রেলওয়ের দুই জোড়া ঈদ স্পেশাল ট্রেন হচ্ছে শনিবার

নীলফামারী জেলা প্রতিনিধি : 

ঈদুল আজহাকে সামনে রেখে ঘরমুখী যাত্রীদের নির্বিঘ্ন সেবা নিশ্চিত করতে পশ্চিমাঞ্চল রেলওয়ে দুই জোড়া ঈদ স্পেশাল ট্রেন চালু হচ্ছে শনিবার (২৪ জুন)।

পঞ্চগড় (বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম) স্টেশন থেকে ঢাকা ক্যান্টনমেন্ট ও ঢাকা ক্যান্টনমেন্ট থেকে লালমনিরহাট পর্যন্ত চলবে ট্রেন দুটি চলাচল করবে। ট্রেনের আগ্রিম টিকিট ১৪ জুন থেকে অনলাইনে বিক্রি শুরু হয়েছে বলে জানিয়েছে রেলওয়ের সংশ্লিষ্টরা।

সৈয়দপুর রেলওয়ে কারখানার বিভাগীয় তত্ত্বাবধায়ক (ডিএস) সাদেকুর রহমান বলেন, ঈদুল আজহাকে সামনে রেখে আমরা সৈয়দপুর রেলওয়ে কারখানায় ১০০টি কোচ মেরামতের লক্ষ্য স্থির করি। যা ইতোমধ্যে পরিবহন বিভাগকে হস্তান্তর করা হয়েছে। এর মধ্যে রয়েছে ৭৬ ব্রডগেজ ও ২৪টি মিটার গেজ কোচ। যা দিয়ে ঈদ স্পেশাল ট্রেন চলবে। আর বাকি কোচগুলো বিভিন্ন ট্রেনে সংযোজন করা হবে। এতে করে অতিরিক্ত যাত্রী পরিবহনের সুযোগ থাকবে।

বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগীয় রেলের ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নূর মোহাম্মদ জানান, পশ্চিমাঞ্চল রেলে নির্বিঘ্ন রেলযাত্রা মাথায় রেখে স্পেশাল ট্রেনগুলোর সিডিউল নির্ধারণ করা হয়েছে। আগামী ২৪ জুন থেকে ওই ট্রেনগুলো চলাচল শুরু করবে। শেষ হবে ৫ জুলাই। সিডিউল হচ্ছে পঞ্চগড়ের বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম স্টেশন থেকে সকাল ৬টা ২৫ মিনিটে ছেড়ে ঢাকা ক্যান্টনমেন্টের উদ্দেশ্যে যাত্রা করবে। বিভিন্ন গন্তব্য হয়ে বিকেল সাড়ে ৪টায় ওই ট্রেন ঢাকা ক্যান্টনমেন্টে পৌঁছাবে। একই ট্রেন ঢাকা থেকে সন্ধ্যা সাড়ে ৬টায় ছেড়ে পঞ্চগড় পৌঁছাবে পরদিন ভোর ৫টা ২৫ মিনিটে।

লালমনিরহাট থেকে মিটারগেজ ট্রেনটি ছাড়বে রাত সাড়ে ১১টার দিকে যা পরদিন সকাল ৭টা ১০ মিনিটে ঢাকা ক্যান্টনমেন্টে পৌঁছাবে। একই ট্রেন ঢাকা ক্যান্টনমেন্ট থেকে ছাড়বে সকাল সোয়া ৮টায় ছেড়ে লালমনিরহাটে পৌঁছাবে সন্ধ্যা ৬টার দিকে।

এ বিষয়ে সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান বলেন, এবারে রেলসেবা অনেক বেশি আরামদায়ক হবে। রেলওয়েতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্পেশাল ডিউটি ঘোষণা করা হয়েছে। আমরা যাত্রীদের দিনরাত সেবা দিতে মাঠে রয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া