শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

পদত্যাগের গুঞ্জনের মধ্যেই যা বললেন স্কালোনি

স্পোর্টস ডেস্ক
আপডেট : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
পদত্যাগের গুঞ্জনের মধ্যেই যা বললেন স্কালোনি

স্পোর্টস ডেস্ক : 

গত ২২ নভেম্বর ব্রাজিলের বিপক্ষে ম্যাচের পর লিওনেল স্কালোনির আচমকা বক্তব্যের পর তোলপাড় শুরু হয় আর্জেন্টাইন ফুটবলে। জানিয়েছিলেন, লিওনেল মেসিদের দায়িত্ব ছাড়ার চিন্তা-ভাবনা করছেন তিনি। এরপর থেকে এ ব্যাপারে আর মুখ খুলেননি স্কালোনি। প্রায় দুই সপ্তাহ পর নীরবতা ভেঙ্গেছেন বিশ্বকাপজয়ী এই কোচ। বললেন, নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবনার আরো সময় আছে।

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে অনুষ্ঠিত হয় কোপা আমেরিকার ড্র। মায়ামিতে হওয়া এই ড্রতে উপস্থিত ছিলেন লিওনেল স্কালোনি। সেদিনের বক্তব্যের পর থেকে স্কালোনি চুপ থাকায় গণমাধ্যমে ছড়িয়েছে নানা গুঞ্জন।

তবে এদিন নিজের অবস্থান পরিষ্কার করেছেন স্কালোনি। তিনি বলেন, আমি কোচ আছি বলেই এখানে (ড্র অনুষ্ঠানে) এসেছি। ব্রাজিল ম্যাচের পর বলেছিলাম, এখন আমার ভাবার সময়। আমি সেই জায়গাতেই আছি। এত দিন কী অর্জন করেছি এটাই গুরুত্বপূর্ণ। আমাদের সবকিছু নিয়েই ভাবতে হবে।

ব্রাজিলের ম্যাচের যা বলেছিলেন এদিনও যেন তা-ই বললেন স্কালোনি, যে অবস্থার মধ্য দিয়ে যাচ্ছি সেসব নিয়ে ভাবছি। অদ্ভুত কিছু নেই এখানে। খেলোয়াড়রা ভালো, দল ভালো করছে। তাদের প্রচুর প্রাণ-শক্তি ওয়ালা একজন কোচ দরকার। আবারো বলছি, তাদের নিজেদের পর্যায়ের একজন কোচ লাগবে। আমার আগেও ভাবার ছিল, এখনো ভাবার আছে। আমি ভাবছি।

গুঞ্জন ছিল আর্জেন্টিনা ফেডারেশন সভাপতি ক্লাদিও তাপিয়ার সঙ্গে দ্বন্দ্বের কারণে দায়িত্ব আর চালিয়ে যেতে চান না স্কালোনি। তবে এটা উড়িয়ে দিয়েছেন তিনি। কথা বলেছেন তাপিয়ার সঙ্গে। স্কালোনি বলেছেন,’প্রেসিডেন্টের সঙ্গে কথা বলেছে। আজকে আবারো বলেছি। স্কালোনির কথা হয়েছে লিওনেল মেসির সঙ্গেও, মারাকানায় ড্রেসিং রুমে আমি মেসির সঙ্গে কথা বলেছিলাম। আবারো কথা বলতে সে রাজি আছে। সে দলের অধিনায়ক এবং আমাদের সম্পর্কও ভালো।

২০২৬ বিশ্বকাপ পর্যন্ত আর্জেন্টিনার সঙ্গে চুক্তির মেয়াদ স্কালোনির। বিশ্বচ্যাম্পিয়নদের পরবর্তী ম্যাচ ২০২৪ সালের মার্চে। মাঝে অনেক সময় থাকায় এখনি ভাবার উপযুক্ত সময় বলছেন স্কালোনি,’কোচের পদটা যদি গুরুত্বপূর্ণ হয়ে থাকে তাহলে এখানে ভালো কিছু করতে হবে। এমন একজনকে দরকার যে শতভাগ মনোযোগ দিতে পারবে। গুরুত্বপূর্ণ ব্যাপারগুলো আসছে। চিন্তা-ভাবনা করার এটাই সময়। কারণ পরবর্তী আন্তর্জাতিক ম্যাচের আগে বেশ সময় আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া