শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

নেত্রকোনা জেলা প্রতিনিধি
আপডেট : শনিবার, ৮ জুন, ২০২৪
নেত্রকোনায় জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘিরে রেখেছে পুলিশ

নেত্রকোনা জেলা প্রতিনিধি : 

নেত্রকোণায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ। শনিবার (৮ জুন) দুপুর থেকে সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া গ্রামের ওই বাড়ির চারপাশে অবস্থান নেন পুলিশ সদস্যরা। বাড়িটিতে কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

পুলিশ জানায়, ওই বাড়িটি প্রফেসর আব্দুল মান্নান নামের এক ব্যক্তির। গ্রামের নির্জন স্থানে বাড়িভাড়া নিয়ে জঙ্গিরা কার্যক্রম চালাচ্ছিল। স্থানীয় পুলিশের অভিযানে একটি বিদেশি পিস্তল, ১৭ রাউন্ড গুলি, পর্যাপ্ত জঙ্গি কাজে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করা হয়।

শনিবার দুপুরে প্রাথমিক তল্লাশি চালায় পুলিশ। এসময় একটি ভারতীয় পিস্তল, ১৭ রাউন্ড গুলি, একটি ডামি একে ৪৭ বন্দুক উদ্ধার করে। তবে বাড়ির ভিতরে বোমা থাকতে পারে ধারণায় ময়মনসিংহ থেকে বোমা ডিস্পোজাল টিম এসেছে। স্থানীয় লোকজন জানায়, বাড়িটিতে নারী ও শিশু রয়েছে। পুরুষ জঙ্গিও থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

নেত্রকোণার পুলিশ সুপার ফয়েজ আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমরা বেশ কিছুদিন আগেই বিভিন্ন সোর্স ও গোয়েন্দা তথ্যের মাধ্যমে জানতে পারি যে, নেত্রকোণা সদরে কোথাও একটা জঙ্গি আস্তানা রয়েছে। বিষয়টি জানার পর থেকেই কাজ করে আসছিল পুলিশ। গত শুক্রবার আমরা নিশ্চিত হই সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের ভাসাপাড়া এলাকায় প্রফেসর আব্দুল মান্নান নামে এক ব্যক্তির বাড়িতে এই আস্তানাটি রয়েছে।

তিনি আরও বলেন, যে ঘরটিতে অভিযান চালানো হয় সেটি সাউন্ডপ্রুফিং ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এখানে জঙ্গিদের প্রশিক্ষণ করানো হতো। অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, ১৭ রাউন্ড তাজা গুলি, খেলনা পিস্তল, হ্যান্ডকাপ, জিহাদি বই ও ওয়াকিটকিসহ বিভিন্ন প্রশিক্ষণ সামগ্রী উদ্ধার করা হয়েছে। তবে বাড়ি থেকে কাউকে আটক করা সম্ভব হয়নি।

কাইলাটি ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬নং ওয়ার্ডের মেম্বার আনোয়ার হোসেন জানান, বাড়িটির মালিক প্রফেসর আব্দুল মান্নান। তার বাড়ি জেলার আটপাড়া উপজেলায়। বছর তিনেক আগে বর্তমান বাসিন্দাদের কাছে বাড়িটি ভাড়া দেওয়া হয়। তবে ভাড়া নেওয়া ব্যক্তিদের এলাকার লোকজন কখনো দেখেননি। পুরো বাড়িটি সিসি ক্যামেরার নিয়ন্ত্রণে আছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া