শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:১৪ পূর্বাহ্ন

নির্বাচন যথারিতি যথাসময়ে সংবিধান অনুসারেই হবে : শাজাহান খান

মাদারীপুর জেলা প্রতিনিধি
আপডেট : শুক্রবার, ৯ জুন, ২০২৩
নির্বাচন যথারিতি যথাসময়ে সংবিধান অনুসারেই হবে : শাজাহান খান

মাদারীপুর জেলা প্রতিনিধি : 

নির্বাচনে কেয়ারটেকার সরকারের কোনো সুযোগ নেই, সংবিধানে নেই, আর বিশ্বের কোথাও নেই। নির্বাচন যথারিতি যথাসময়ে সংবিধান অনুসারেই হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান।

শুক্রবার (৯ জুন) সকালে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমিতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন তিনি।

এসময় তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে সংবিধান অনুযায়ী গণতান্ত্রিক পন্থায় যেভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়, বাংলাদেশেও একই পন্থায় নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনা করবে এবং নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, নির্বাচনে তত্ত্বাবধায়ক সরকারের কোনো সুযোগ নেই। সেটা সংবিধানে নেই, এমনকি পৃথিবীর কোথায়ও নেই। তারা (বিএনপি) যে আশাই বাঁধুক না কেন সেই আশায় কখনও নিবার্চন হবে না। নির্বাচন যথাসময়ে সংবিধান অনুযায়ীই হবে। সংবিধান অনুসরণ করা ছাড়া কোনো সরকার নিবার্চন করতে পারবে না।

তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বহির্বিশ্বের কোনো চাপ নেই। তবে বহির্বিশ্বের আশা ও প্রত্যাশা একটি নিরপেক্ষ নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্পষ্ট বলে দিয়েছেন, নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু ও অবাধ হবে।

আওয়ামী লীগের এই নেতা যুক্তরাষ্ট্রের ভিসানীতি নিয়ে বিএনপির উদ্দেশ্যে বলেন, বিএনপি ভেবেছিল যুক্তরাষ্ট্রের ভিসানীতি আওয়ামী লীগের ওপর খুব চাপ সৃষ্টি করবে। কিন্তু সেই চাপ যে বিএনপির ওপরেও পড়বে তা তারা ভাবেনি। তাদের আশায় এখন গুঁড়েবালি। তাদের আশা কখনও পূর্ণ হবে না।

এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মারুফুর রশিদ খান, পুলিশ সুপার মাসুদ আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (আইসিটি) মাহমুদুল হাসান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ ও অন্যান্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া