শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৭ পূর্বাহ্ন

নাড়ির টানে ঢাকা ছাড়ছে মানুষ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ১ মে, ২০২২
নাড়ির টানে ঢাকা ছাড়ছে মানুষ
ফাইল ছবি

ঈদ করতে মনে আনন্দ নিয়ে ঢাকা ছাড়ছে মানুষ। বাস, ট্রেন, লঞ্চ, ট্রাক, পিকআপ ও মোটরসাইকেল যে যেভাবে পারছে সেভাবেই ছুটে চলছে বাড়ির পথে। পথের ক্লান্তি যেন বাড়ি যাওয়ার আনন্দের সামনে খুবই সামান্য। প্রিয়জন যে তাদের জন্য পথের দিকে তাকিয়ে আছে অধীর প্রতীক্ষায়।

এবারের ঈদ যাত্রায় মহাসড়কে চলাচল তুলনামূলক স্বাভাবিক। বড় কোনো জট লাগেনি। বাসে উপচে পড়া ভিড় নেই। তবে মহাসড়ক ও ফেরিঘাটে মোটরসাইকেলের ব্যাপক চাপ দেখা যায়। লঞ্চ যাত্রায়ও প্রায় স্বাভাবিক চিত্র। ঢাকা থেকে অতিরিক্ত যাত্রী নিয়ে কোনো ট্রেন ছাড়েনি। দু-তিনটি ছাড়া সব ট্রেনই নির্দিষ্ট সময়ে কমলাপুর ছেড়ে গেছে।

রাজধানীর বড় তিনটি দূরপাল্লার বাস টার্মিনাল গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ গতকাল শনিবার ছিল স্বাভাবিক সময়ের মতো। অতিরিক্ত যাত্রীর চাপ দেখা যায়নি। উত্তরাঞ্চলের কয়েকটি পরিবহনে শুধু সময়সূচির ব্যত্যয় ঘটেছে। গাইবান্ধাগামী নাবিল পরিবহনের একটি বাস, ঠাকুরগাঁওগামী শ্যামলী পরিবহনের একটি বাস সঠিক সময়ে গাবতলী এসে পৌঁছতে না পারায় ওই দুটি বাসের যাত্রীদের দেড় ঘণ্টা দেরিতে যাত্রা করতে হয়।

গাবতলী, সায়েদাবাদ ও মহাখালী বাস টার্মিনালে দেখা যায়, ঈদে অগ্রিম টিকিট কেনা যাত্রীরা কোনো বিড়ম্বনা ছাড়াই যাত্রা করছে। গাবতলী থেকে যশোর ও খুলনাগামী ঈগল পরিবহনের কাউন্টার থেকে বলা হয়, ঈদের আগে প্রতিবছর তারা অতিরিক্ত ট্রিপ পরিচালনা করে, এবার সেটা হয়নি।

রোববার প্রতিটি টার্মিনালেই পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা দেখা যায়। এদিন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের মহাখালী বাস টার্মিনাল পরিদর্শন করেন। পকেটমার ও অজ্ঞান পার্টি রোধ করতে টার্মিনালগুলোতে সাদা পোশাকে নিয়োজিত রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: