মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

নাইজেরিয়ায় আবারো ৮৭ জনকে অপহরণ

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
নাইজেরিয়ায় আবারো ৮৭ জনকে অপহরণ

আন্তর্জাতিক ডেস্ক : 

নাইজেরিয়ার কাদুনা রাজ্যের কাজুরু এলাকায় একটি গ্রাম থেকে ৮৭ জনকে অপহরণ করে নিয়ে গেছে বন্দুকধারীরা। অপহৃতদের মধ্যে নারী ও শিশুও আছে।

স্থানীয় বাসিন্দারা এবং পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

রোববার (১৭ মার্চ) রাতে কাদুনা রাজ্যের কাজুরায় বন্দুকধারীরা হামলা চালিয়ে তাদের অপহরণ করা হয়। চলতি মাসের শুরুতে ২৮৬ জন শিক্ষার্থী ও কর্মচারীকে অপহরণের পর নতুন করে এই অপহরণের ঘটনা ঘটল। একটি স্কুল থেকে একটি সশস্ত্র গ্যাং তাদের ধরে নিয়ে যায়।

সোমবার (১৮ মার্চ) দেশটির কর্মকর্তারা বলেছেন, হামলাটি কাদুনা রাজ্যের কাজুরু এলাকায় ঘটেছে এবং অপহৃতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে। কাদুনা পুলিশের মুখপাত্র মানসুর হাসান বলেন, রবিবার কাজুরাতে বন্দুকধারীরা হামলা চালায়। ওই গ্রামে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে।

দেশটির প্রেসিডেন্ট বোলা আহমেদ তিনুবু প্রতিদিনই এসব ঘটনা বন্ধে চাপের মুখোমুখি হচ্ছেন। নাইজেরিয়ার উত্তর এবং উত্তর-পশ্চিমে প্রায়ই বন্দুকধারীরা গ্রামে ডাকাতি করে এবং গণঅপহরণ করে থাকে। জাতিসংঘ বলছে, ভয়াবহ নৃশংসতার কারণে এখানে প্রায় ১০ লাখ মানুষ বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছে।

এর আগে চলতি মাসের শুরুতেই একটি বিদ্যালয় থেকে ২৮৬ শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীকে অপহরণ করে নিয়ে যায় বন্দুকধারীরা। নাইজেরিয়ার বেসরকারি গোয়েন্দা সংস্থা এসবিএম ইন্টেলিজেন্স জানিয়েছে, গত বছরের মে মাসে নাইজেরিয়ার নতুন প্রেসিডেন্ট বোলা আহমেদ তিনুবু ক্ষমতায় আসার পর থেকে এখন পর্যন্ত ৪ হাজার ৭৭৭ জন অপহৃত হয়েছেন। এই হামলাগুলোর বিপরীতে সরকারি বাহিনীর কর্মতৎপরতা খুব একটা দেখা যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া