মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

নলডাঙ্গায় উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ

নাটোর সংবাদদাতা
আপডেট : বুধবার, ৭ সেপ্টেম্বর, ২০২২
নলডাঙ্গায় উন্নয়ন প্রকল্পে দুর্নীতির অভিযোগ

নাটোরের নলডাঙ্গা পৌরসভায় উন্নয়ন প্রকল্পে দুর্নীতিসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে পৌর মেয়র মনিরুজ্জামান মনিরের বিরুদ্ধে। অভিযোগগুলো তুলেছেন খোদ পৌরসভার কাউন্সিলররা। এর প্রতিকার চেয়ে বিভিন্ন দফতরে লিখিত অভিযোগও দিয়েছেন। তবে মেয়র বলছেন, অনৈতিক সুবিধা না দেয়ায় কাউন্সিলররা তার বিরোধিতা করছেন। এদিকে, এই বিরোধের জের ধরে স্থবির পৌরসভার কার্যক্রম। এতে ক্ষুব্ধ পৌর বাসিন্দারা।

নাটোরে ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয় নলডাঙ্গা পৌরসভা। সম্প্রতি মেয়র আর কাউন্সিলরদের দ্ব›েদ্ব এই পৌরসভার কার্যক্রমে দেখা দিয়েছে অচলাবস্থা। ১২ কাউন্সিলরের মধ্যে ৮জনেরই অভিযোগ, মেয়র নিয়ম ভেঙ্গে নিজেই ঠিকাদারি করেন। পৌরসভার একটি প্রকল্পের ঠিকাদারের কথাতেও এই অভিযোগের প্রমাণ মেলে।

সেই সাথে কাজ না করে প্রকল্পের টাকা উত্তোলন, পরিষদের সাথে সমন্বয় না করা ও মারধরের হুমকির অভিযোগও রয়েছে পৌরসভার মেয়রের বিরুদ্ধে। অভিযোগকারী কাউন্সিলররা বলছেন, পৌরসভার ধোপাপুকুর তেতুলতলা এলাকায় উন্নয়ন কাজের নামে টাকা উত্তোলন করা হলেও এর খরচ সম্পর্কে কাউন্সিলর বা স্থানীয়রা কেউই অবহিত নন।

তবে মেয়র মনিরুজ্জামান মনির বলছেন, তার বিরুদ্ধে আনা সব অভিযোগই বানোয়াট। রাজনৈতিক দ্বন্দ্বের জেরে তাকে হেয় করার জন্য এসব করা হচ্ছে। এদিকে, মেয়র ও কাউন্সিলরদের দ্বন্দ্বে পৌরসভা দ্বিধাবিভক্ত হয়ে পড়ায় হতাশ নাগরিকরা। অবিলম্বে এর সমাধান ও নাগরিক সেবা নিশ্চিত করার দাবি তাদের।

মেয়রের বিরুদ্ধে অভিযোগ পাওয়ার কথা নিশ্চিত করে স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তা নাদিম সারোয়ার জানিয়েছেন, সকল অনিয়ম খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে। দ্রুত এসব সমস্যার সমাধান করে পৌরবাসীর জন্য সেবা স্বাভাবিক করার দাবি সকলের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: