মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৮:০৬ অপরাহ্ন

নভেম্বরের সেরা ক্রিকেটার হলেন ওয়ার্নার

রিপোর্টারের নাম
আপডেট : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১
নভেম্বরের সেরা ক্রিকেটার হলেন ওয়ার্নার
ওয়ার্নার

সেরা নির্বাচনের জন্য মনোনয়ন দেয়া হয়েছিল তিনজনকে। তবে ডেভিড ওয়ার্নারের সামনে বাকি দু’জন পাত্তাই পেলেন না। মূলতঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল ও ফাইনালে যে পারফর্ম্যান্স উপহার দিয়েছিলেন অসি ওপেনার, তার স্বীকৃতি হিসেবেই ডেভিড ওয়ার্নারের হাতে উঠল নভেম্বর মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার।

ডেভিড ওয়ার্নারের সঙ্গে প্লেয়ার অফ দ্য মান্থ-এর লড়াইয়ে ছিলেন কিউয়ি পেসার টিম সাউদি এবং পাক ওপেনার আবিদ আলি। যদিও শেষমেশ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ক্রিকেটারই বাজিমাত করলেন। নারীদের বিভাগে নভেম্বরের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউজ।

টিম সাউদির পারফর্ম্যান্সকে এড়িয়ে যাওয়া অবশ্য সহজ ছিল না। কেননা নভেম্বর মাসে সাউদি রীতিমতো উইকেটের মেলা বসিয়েছিলেন। কিন্তু শেষমেশ স্বীকৃতি পেল না কিউয়ি পেসারের কৃতিত্ব। তিনি হেরে গেলেন ওয়ার্নারের কাছে।

নভেম্বরে বিশ্বকাপের সুপার টুয়েলভের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অপরাজিত ৮৯ রান করেন ওয়ার্নার। পাকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনালে তিনি আউট হন ব্যক্তিগত ৪৯ রানে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফাইনালে ৫৩ রানের অনবদ্য ইনিংস খেলেন অসি তারকা।

অন্যদিকে সাউদি নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পাঁচ ম্যাচে মাঠে নেমে ৬টি উইকেট নেন। ভারতের বিরুদ্ধে ২টি টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমে ৪টি উইকেট দখল করেন তিনি। কানপুর টেস্টের দুই ইনিংস মিলিয়ে মোট ৮টি উইকেট পকেটে নেন সাউদি।

পাক ওপেনার আবিদ আলি নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ১৩৩ রান করেন। দ্বিতীয় ইনিংসে তার ব্যক্তিগত সংগ্রহ ৯১ রান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: