রবিবার, ১৯ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন

ধামইরহাটে স্বেচ্ছাসেবীরা মেরামত করল এলজিইডির রাস্তা

নওগাঁ প্রতিনিধি
আপডেট : মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০
ধামইরহাটে স্বেচ্ছাসেবীরা মেরামত করল এলজিইডির রাস্তা
রাস্তা মেরামত করছে স্বেচ্ছাসেবিরা

নওগাঁর ধামইরহাট উপজেলার জাহানপুর ইউনিয়নের একটি গুরুত্বপূর্ণ সড়ক মঙ্গলবাড়ী-সাহাপুর। এ সড়কের বিকন্দখাস এলাকায় একটি বাজার রয়েছে। এ বাজারে প্রতিদিন শত শত মানুষ তাদের নিত্য প্রয়োজনীয় পন্যসামগ্রী ক্রয় বিক্রয় করেন।

সোনারপাড়া গ্রাম থেকে বিকন্দখাস বাজারের প্রবেশ মুখে প্রায় ৬০-৭০ ফুট রাস্তা কাদায় পরিপূর্ণ হওয়ার জনদূর্ভোগ চরম আকার ধারণ করে।

সরকারি উদ্যোগের অভাবে শেষ পর্যন্ত স্বেচ্ছাশ্রমে রাস্তাটি মেরামত করেছে স্থানীয় চিরি পাড়ের যুব সমাজ নামে স্বেচ্ছাসেবী সংস্থার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। রাস্তাটি সংস্কারের পর এলাকাবাসীর দূর্ভোগের হাত থেকে রক্ষা পেয়েছে।

আরও পড়ুন : পাকা ব্রিজে বাঁশের সাঁকো!

জানা গেছে, দীর্ঘদিন ধরে অতি বৃষ্টির কারণে পরিস্থিতি জটিল আকার ধারণ করে। জনগণের দুর্ভোগ লাঘবে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন চিরি পাড়ের যুব সমাজের উদ্যোগে ওই রাস্তায় ইটের খোয়া ও বালু ফেলে জনগণের চলাচল উপযোগী করা হয়েছে।

এ ব্যাপারে চিরি পাড়ের যুব সমাজ এর সভাপতি মো.আবাবিল বলেন, প্রায় ৬০ ফুট দৈঘ্য ও ১৫ ফুট প্রশস্ত রাস্তাটি দীর্ঘদিন ধরে কাদায় পরিপূর্ণ হওয়ার আমাদের সংগঠনের পক্ষ থেকে ইটের ও বালু দিয়ে ওই রাস্তা মেরামত করা হয়েছে।

এ ব্যাপারে এলজিইডি ধামইরহাট উপজেলা প্রকৌশলী মো. আলী হোসেন বলেন, এক সাথে সকল সড়ক মেরামত বা সংস্কার করা সরকারের পক্ষে সম্ভব না। চিরি পাড়ের যুব সমাজ যে কাজটি করেছে নিঃসন্দেহে প্রশংসারযোগ্য এবং অনুকরণীয়।
সকলে নিজেদের স্বার্থে দেশের কল্যাণে এগিয়ে আসলে প্রকৃত সোনার বাংলা গড়তে কোন সমস্যা হত না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া