শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
হাইকোর্টে রিট করলেন তামিমার সাবেক স্বামী রাকিব প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার টিকা নিলেন চিরনিদ্রায় শায়িত বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমাম অর্ধেক পুরুষ অর্ধেক নারীর আদালে আজব পাখি প্রখ্যাত সঙ্গীত শিল্পী শ্রেয়া ঘোষাল মা হচ্ছেন স্কুটি চালিয়ে বর নিয়ে শ্বশুরবাড়ি গেলেন নববধূ (ভিডিও) নারী কেলেঙ্কারি: সেই ডিসির বেতন অর্ধেকে নেমে গেল বাবা সারারাত পাহারা দিলেন ছেলের প্রেমিকাকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের ইন্তেকাল ৯৯৯-এ কল করবেন যেসব বিষয়ে প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমামের অবস্থা সংকটাপন্ন ব্যয়বহুল মহাসড়কগুলো টেকসই হচ্ছে না যে কারণে…. আদমদীঘিতে খাল খননে অনিয়ম দুর্নীতি ৫৬.৯৪% গড় অগ্রগতি মেট্রো রেল প্রকল্পে রেলে ১২ হাজার লোক নিয়োগে শিগগিরই বিজ্ঞপ্তি বেলুনের মধ্যে ঢুকে চকলেট সাজে প্রিয়াঙ্কা ড্যাশ-৮ এর ‘আকাশ তরী’এখন ঢাকায় সব খাতে উন্নয়ন সম্ভব হচ্ছে দীর্ঘদিন সরকারে থাকায় সবার জন্য ঘর এবং বিদ্যুত মুজিববর্ষের মধ্যেই পানি নেই নদ-নদীর বুকে!

দুই জেলেকে ধরে নিয়ে গেছে বাঘ

সাতক্ষীরা প্রতিনিধি
আপডেট : বৃহস্পতিবার, ২১ জানুয়ারী, ২০২১
দুই জেলেকে ধরে নিয়ে গেছে বাঘ
ফাইল ছবি

সুন্দরবনের দলবদ্ধ বাঘ ধরে নিয়ে গেছে দুই জেলেকে। বৃহস্পতিবার বিকালে পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে এ ঘটনা ঘটে। গত বুধবার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের রতন (৩৫) মিজানুর (৩৯) ও আবু মুছা (৪০) কাঁকড়া ধরতে সুন্দরবনে প্রবেশ করে।

স্থানীয় জেলে ও বাওয়ালিরা জানায়, সুন্দরবনের ভেতর দিয়ে প্রবাহিত খালে ভাটার সময় কাঁকড়া শিকার করে জীবিকা নির্বাহ করে আাসছে রতন, মিজানুর, আবু মুছাসহ অনেকেই।

গত বুধবার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের রতন (৩৫) মিজানুর (৩৯) ও আবু মুছা (৪০) কাঁকড়া ধরতে সুন্দরবনে প্রবেশ করে।

আজ সন্ধ্যা ৭টার দিকে আবু মুছা রতনের স্বজনদের মোবাইল ফোনের মাধ্যমে জানায়, বিকালে বনের মধ্যে তালপট্টি এলাকায় খালে কাঁকড়া ধরার সময় রতন ও মিজানুরের ওপর ঝাঁপিয়ে পড়ে।

এ সময় সে দৌড়ে বনের ভেতর উঁচু গাছের মগডালে উঠে আত্মরক্ষা করে। গাছের ডালে ঘণ্টাখানেক অপেক্ষা করে নিচে এসে মিজানুর ও রতনকে আর খুঁজে পায়নি।

স্থানীয় গণমাধ্যমকর্মী (সুন্দরবনাঞ্চল) নুরনবী ইসলাম ইমন জানান, রতন ও মিজানুর গত বুধবার বনে যায়। তারা ফিরে আসেনি। তাদের সাথে থাকা মোবইল ফোনেও যোগাযোগ করা যাচ্ছে না।

তাদের বাঘে ধরেছে এমন খবর পেয়ে তাদের পরিবারের সদস্যরা নৌকা ও ট্রলার নিয়ে বনের অভ্যন্তরে খুঁজতে রাতেই রওনা হয়েছে।

কৈখারী ইউপি চেয়ারম্যান আব্দুর রহিম জানান, তিনি রতনের ছোট বোন রত্নার মাধ্যমে জানতে পারেন তার ভাইসহ আবুমুছাকে বাঘে ধরে নিয়ে গেছে। তারা বনে যাওয়ার জন্য পাস-পারমিট গ্রহণ করেনি। বিষয়টি বন বিভাগকে অবহিত করেছি।

আরও পড়ুন : নির্বাচনে হেরে কান ধরে পানিতে ডুব প্রার্থীর (ভিডিও)

রতন পশ্চিম কৈখালী গ্রামের বাঙালের ছেলে ও মিজানুর একই গ্রামের মনু মিস্ত্রির ছেলে। তারা দুজনেই বিবাহিত।

বন বিভাগের কৈখালী স্টেশন কর্মকর্তা মোবারক হোসেন জানান, রতন ও মিজানুর নামের কোনো ব্যক্তি মাছ কাঁকড়া ধরার অনুমতি (পাস) নিয়ে বনে যায়নি। অবৈধভাবে তারা বনে প্রবেশ করে বাঘের আক্রমণে হতাহত হয়েছে কি-না তা তার জানা নেই। শুক্রবার দিনের বেলা এ বিষয়ে সবিস্তার খোঁজ খবর নিয়ে বলা যাবে।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ও বুধবার বিকাল ৫টার দিকে বাঘ দুটি উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের বিপরীত পাশে সুন্দরবনের চুনা নদীর পাড়ে ঘুরাফেরা করেছে। বাঘ দুটি খাদ্যের সন্ধানে লোকালয়ের কাছে আসে। এ বিষয়ে স্থানীয় টাইগার টিমের সদস্যারা ও বন বিভাগ যৌথভাবে বুধবার সন্ধ্যায় মাইকিং করে স্থানীয়দের সতর্ক করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: