শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

দিল্লি গেলেন বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
দিল্লি গেলেন বিএনপি নেতা মেজর (অব.) হাফিজ

নিজস্ব প্রতিবেদক : 

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অবসরপ্রাপ্ত হাফিজ উদ্দিন আহমেদ ভারতের রাজধানী নয়াদিল্লি গেছেন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে এয়ার ইন্ডিয়া বিমানে করে রাজধানীর শাহজালাল বিমানবন্দর ত্যাগ করেছেন। বিষয়টি নিশ্চিত করছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

তিনি জানান, হাঁটুতে অস্ত্রোপচার করতে মেজর (অব.) হাফিজ উদ্দিন দিল্লি গেলেন। আগামী ১৬ ডিসেম্বর দিল্লির ফোরর্টিস হাসপাতালে তার হাঁটুতে অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে।

গত মঙ্গলবার স্ত্রী দিলারা হাফিজ উদ্দিন আহমেদসহ তিনি ভারত যাওয়ার কথা ছিলো। বিমানবন্দর ইমিগ্রেশন হাফিজ উদ্দিন আহমেদকে যেতে দেয়নি। বুধবার হাফিজ উদ্দিন তাকে বিদেশ যেতে বাধা দেওয়ার বিরুদ্ধে হাইকোর্টে একটি রিট আবেদন করেন। এরই মধ্যে আজ তিনি দিল্লি গেলেন।

রিটে তাকে বাংলাদেশ ত্যাগ ও বিদেশ থেকে দেশে ফেরার অনুমতি দিতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়ার জন্য হাইকোর্টে আবেদন করেন তিনি।

হাফিজের পক্ষে সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এ রিট করেন।

উল্লেখ্য, ১২ ডিসেম্বর মেজর (অব.) হাফিজউদ্দিনকে ভারত ভ্রমণে যেতে বাধা দেয় পুলিশ। ৭৯ বছর বয়সি বর্ষীয়ান এই নেতা সেদিন জানিয়েছিলেন, দুপুর ১২টার দিকে ঢাকা বিমানবন্দরে তার এবং তার স্ত্রী বিমানে ওঠার কিছু সময় আগে পুলিশ তাদের অপেক্ষা করতে বলে। প্রায় তিন ঘণ্টা পর তাকে জানানো হয় তার দেশের বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞা আছে। তবে কেন নিষেধাজ্ঞা আছে সেটি কর্তৃপক্ষ তাদের জানায়নি।

তখন হাফিজ গণমাধ্যমে বলেছিলেন, আমার স্ত্রীর বিদেশে যাওয়ার অনুমতি দিলেও আমাকে যেতে দেওয়া হয়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া