শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

দারুণ জয়ে টেবিলের শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক
আপডেট : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০২৩
দারুণ জয়ে টেবিলের শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক : 

আগের ম্যাচেই লিভারপুলের সামনে সুযোগ ছিল পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করার। কিন্তু পয়েন্ট খুইয়ে সেই সুযোগ হাতছাড়া করেছিল জার্গেন ক্লপের শিষ্যরা। তবে বার্নলির বিপক্ষে আর সেই ভুল করলো না।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) প্রিমিয়ার লিগের ম্যাচে ২-০ গোলে জিতেছে লিভারপুল। দারউইন নুনেস দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধের শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন দিয়োগো জটা। স্বস্তির জয় তুলে লিগ টেবিলের শীর্ষে উঠে এসেছে ইয়ুর্গেন ক্লপের দল।

রক্ষণভাগে কিছু চোট সমস্যা থাকলেও কৌশলে কোনো পরিবর্তন আনেননি লিভারপুল কোচ। শুরু থেকে আক্রমণাত্মক ফুটবলের পসরা মেলে ধরে তার দল। তাতে প্রথমার্ধে খুব ব্যস্ত সময় কাটে লিগ টেবিলে অবনমন অঞ্চলে থাকা বার্নলি গোলরক্ষক ট্র্যাফোর্ডের। বিরতির আগে গোলের উদ্দেশ্যে লিভারপুলের ১৪ শটের ৮টি ছিল পোস্টে, যার একটি খুঁজে পায় ঠিকানা। ষষ্ঠ মিনিটে কোডি হাকপোকে বল বাড়িয়ে বক্সের ওপরের দিকে জায়গা করে নেন নুনেস। এরপর সতীর্থের কাট ব্যাক পেয়ে ডান পায়ের বাঁকানো শটে গোলটি করেন উরুগুয়ের ফরোয়ার্ড।

একটু পর হাকপোর পাস পেয়ে শট নেন সালাহ, লাফিয়ে আঙুলের টোকায় বল বাইরে পাঠান ট্র্যাফোর্ড। ৩০তম মিনিটে তিনি হাকপোর শটও ঠেকিয়ে দেন। ফিরতি শটে এই ডাচ ফরোয়ার্ড জালে বল পাঠালেও মেলেনি গোল, কারণ আক্রমণের শুরুতে নুনেস একটি ফাউল করেছিলেন। চার মিনিট পর লিভারপুলের পথ আগলে দাঁড়ায় ক্রসবার। জো গোমেসের লং পাস পেয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে পেছনে ফেলে শট নেন সালাহ। ট্র্যাফোর্ডকে ফাঁকি দিয়ে বল ক্রসবারের উপরের দিকে লেগে বাইরে যায়।

এদিকে বিরতির আগে লিভারপুলের পোস্টে কোনো শটই নিতে পারেনি বার্নলি। রক্ষণ সামলাতেই তাদের সময় কেটেছে। ম্যাচের ৩৯তম মিনিটে আবারও স্বাগতিকদের ত্রাতা ট্র্যাফোর্ড। এবার ওয়াতারু এন্দোর নিচু শট কোনোমতে ঝাঁপিয়ে আটকান ২১ বছর বয়সী ইংলিশ গোলরক্ষক। দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণ রেখে খেলতে থাকে লিভারপুল। ৫৫তম মিনিটে সতীর্থের আড়াআড়ি পাসে হার্ভি এলিয়ট নিখুঁত প্লেসিং শটে কাছের পোস্ট দিয়ে জালে বল জড়িয়ে উল্লাসে মাতেন, কিন্তু ভিএআরে ধরা পড়ে আগেই অফসাইডে ছিলেন সালাহ।

৬৭তম মিনিটে সুযোগ নষ্ট করে বার্নলি, যা কাজে লাগাতে পারলে আসতো সমতা। উইলসন ওডোবের্ট দুই জনকে কাটিয়ে আড়াআড়ি ক্রস বাড়ান; দূরের পোস্ট থেকে ইয়োহানের হেড যায় বাইরে। আইসল্যান্ডের এই মিডফিল্ডারের মতোই ডাগআউটে কোচ ভিনসেন্ট কোম্পানিকে হতাশা প্রকাশ করতে দেখা যায়। পরে ৭৪তম মিনিটে দমিনিক সোবোসলাইয়ের শট অল্পের জন্য বাইরে যায়। চার মিনিট পর নুনেসের প্রচেষ্টা এবং ৮৭তম মিনিটে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের শটও পা দিয়ে আটকান ট্র্যাফোর্ড।

৯০তম মিনিটে ট্র্যাফোর্ড আর পারেননি। দুই ডিফেন্ডারের ফাঁক গলে বের হতে না পেরে ব্যাক হিলে লুইস দিয়াস বল বাড়ান জটাকে। দুরূহ কোণ থেকে দারুণ শটে জয় নিশ্চিত করেন ছয় মিনিট আগে নুনেসের বদলি নামা এই পর্তুগিজ ফরোয়ার্ড।

এই জয়ে ১৯ ম্যাচে ১২ জয় ও ছয় ড্রয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে ‘অলরেড’ খ্যাত দলটি। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা আর্সেনাল নেমে গেছে দ্বিতীয় স্থানে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া