বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

দক্ষিণ কোরিয়ায় কারখানায় অগ্নিকাণ্ড, ২০ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
আপডেট : সোমবার, ২৪ জুন, ২০২৪
দক্ষিণ কোরিয়ায় কারখানায় অগ্নিকাণ্ড, ২০ মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক : 

পূর্ব এশিয়ার দেশ দক্ষিণ কোরিয়ায় একটি ব্যাটারি প্ল্যান্টে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কারখানাটিতে লিথিয়াম ব্যাটারি উৎপাদন করা হতো।

সোমবার (২৪ জুন) বার্তা সংস্থা ইয়োনহাপের বরাতে এসব তথ্য জানিয়েছে রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার দক্ষিণ কোরিয়ার একটি লিথিয়াম ব্যাটারি উৎপাদন কারখানায় আগুন লেগেছে বলে দেশটির দমকল কর্মকর্তারা জানিয়েছেন। অন্যদিকে দেশটির ইয়োনহাপ সংবাদ সংস্থা জানিয়েছে, অগ্নিকাণ্ডের পর কারখানার ভেতরে প্রায় ২০টি মৃতদেহ পাওয়া গেছে।

রাজধানী সিউলের দক্ষিণে হোয়াসিয়ংয়ে ব্যাটারি প্রস্তুতকারক অ্যারিসেল পরিচালিত একটি কারখানায় সোমবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অবশ্য আগুন ইতোমধ্যেই অনেকাংশে নিভে গেছে।

স্থানীয় দমকল কর্মকর্তা কিম জিন-ইয়ং বলেন, প্রায় ৩৫ হাজার ইউনিটের একটি গুদামের ভেতরে ব্যাটারি সেলের সিরিজ বিস্ফোরণের পর আগুনের সূত্রপাত হয়।

ইয়োনহাপ বলেছে, প্রায় ২০টি মৃতদেহ পাওয়া গেছে। কিন্তু কিম জিন-ইয়ং এক টেলিভিশন ব্রিফিংয়ে বলেছেন, অগ্নিকাণ্ডে ৯ জন মারা গেছেন এবং আরও চারজন আহত হয়েছেন, যাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর।

দক্ষিণ কোরিয়ার গণমাধ্যম জানিয়েছে, আগুনের সূত্রপাতের সময় প্রায় ৬৭ জন কর্মচারী কারখানায় কাজ করছিলেন। অগ্নিকাণ্ডের কারণ এখনও তদন্তাধীন এবং কর্তৃপক্ষ সমস্ত ব্যক্তির সন্ধানের পাশাপাশি ক্ষতিগ্রস্তদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কাজ করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া