মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১০:১৮ অপরাহ্ন

তুলসীগঙ্গা নদীর ওপর সেতুর দাবি

জয়পুরহাট সংবাদদাতা
আপডেট : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
তুলসীগঙ্গা নদীর ওপর সেতুর দাবি

জয়পুরহাটের তুলসীগঙ্গা নদীর ওপর সেতু বা সাঁকো না থাকায় ডিঙি নৌকায় ঝুঁকি নিয়ে চলাচল করছে পুরানাপৈল ইউনিয়নের তিনটি গ্রামের স্কুল শিক্ষার্থীরা। প্রতিদিন তিনশ’রও বেশি শিক্ষার্থীকে নদী পার হয়ে যেতে হয় সদর উপজেলার মুরারীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এতে করে শিশুদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটছে। তবে শিগগিরই তুলসীগঙ্গা নদীর উপর সেতু নির্মাণের উদ্যোগ নেবার আশ^াস দিয়েছে জেলা প্রশাসন।

বুড়িগঙ্গার ৯০ ভাগ অবৈধ দখলমুক্ত

জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের গঙ্গাদাসপুরসহ তিনটি গ্রামের চিত্র এটি। এখানে কোন শিক্ষা-প্রতিষ্ঠান না থাকায় তিনশ’রও বেশি শিশু সদর উপজেলার মুরারীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করে। তাদেরকে প্রতিদিন তুলসীগঙ্গা নদী পেরিয়ে বিদ্যালয়ে যেতে হয়। কিন্তু নদীর উপর মেতু না থাকায় ডিঙি নৌকায় ঝুঁকি নিয়ে পারাপার হতে হয় তাদের।

নৌকা থেকে পড়ে গিয়ে বিভিন্ন সময় শিশুদের বই ভিজে যায়, নষ্টও হয়। মাঝমধ্যেঘটে নৌ দুর্ঘটনা। ফলে স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি কমছে, ব্যাঘাত ঘটছে লেখাপড়ায়।

নদীর উপর একটি সাঁকো বা সেতু নির্মাণের অনুরোধ জানিয়েও কোন ফল মেলেনি বলে জানালেন, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মেহেদী হাসান বেনু।

সমস্যা সমাধানে দ্রুত কার্যকর ব্যবস্থা নেবার আশ্বাস দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত হোসেন।

একটি সাঁকো নির্মাণ হলেও নদী পারাপারে দীর্ঘ বিড়ম্বনার অবসান হবে বলে জানালেন স্থানীয়রা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: