শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১০:৪১ অপরাহ্ন

তরুণ অভিনয়শিল্পীদের জন্য যে পরামর্শ দিলেন সুবর্ণা মুস্তাফা

বিনোদন ডেস্ক
আপডেট : শুক্রবার, ৫ জুলাই, ২০২৪
তরুণ অভিনয়শিল্পীদের জন্য যে পরামর্শ দিলেন সুবর্ণা মুস্তাফা

বিনোদন ডেস্ক : 

রুচিশীল অভিনয় আর মিষ্টি হাসিতে কয়েক প্রজন্মের ভালোবাসা অর্জন করা অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। এবার তরুণ অভিনয়শিল্পীদের জন্য পরামর্শ দিলেন এই অভিনেত্রী।

একটি ডিজিটাল প্ল্যাটফর্ম দেওয়া এক সাক্ষাৎকারে সুবর্ণা মুস্তাফা জানান, অভিনয়ে ভালো করতে চাইলে অবশ্যই পড়াশোনা করতে হবে। পড়াশোনাটা তরুণ অভিনয়শিল্পীর জন্য খুবই গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, কাজকে সম্মান করা দরকার। শুটিংয়ের কল টাইম ১০টায়। সিনিয়ররা বসে আছেন, অথচ তুমি এসেছ চারটায়। কারণ, তুমি ফ্লেভার অব দ্য মান্থ। এটা করা যাবে না।

ভালো কাজ ছাড়া শিল্পীদের টিকে থাকা খুবই কঠিন বলে মনে করেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। উদাহরণ হিসেবে অভিনেত্রী আজমেরী হক বাঁধনের কথা বলেন তিনি।

সুবর্ণা মুস্তাফার কথায়, বাঁধনের জীবনের কথাই যদি বলি, সে অনেক চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে এগিয়েছে। অথচ পড়াশোনাসহ সে সবকিছুতেই ভালো করে গেছে। তাকে নিয়ে কোনো অভিযোগও কারও নেই।

সময়ের মূল্য দিতে শিখতে হবে। তা না হলে ক্যারিয়ারে এগিয়ে যাওয়া খুবই কঠিন হবে বলে মনে করেন এই গুণী অভিনেত্রী। তবে অভিনয়কে ভালো না লাগলে অভিনয়ে আসার কোনো অর্থ দেখেন না সুবর্ণা মুস্তাফা।

গুণী এই অভিনেত্রীর ভাষ্য, যে কাজই করো, সেটাকে ভালোবেসে করো। যেটা ভালো লাগে, সেটাকে প্যাশন হিসেবে নিতে হবে।

মঞ্চ দিয়ে ক্যারিয়ার শুরু করেছেন সুবর্ণা মুস্তাফা। এরপর আশির দশকে টিভিতে অভিষিক্ত হন। ১৯৯০ সালে বিটিভিতে প্রচার হওয়া হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে বরকত উল্লাহর পরিচালনায় ‘কোথাও কেউ নেই’ নাটকের মাধ্যমে ব্যাপক প্রশংসিত হন এই তারকা। এছাড়া ‘আজ রবিবার’ নাটকে মুনা চরিত্রে অভিনয় করে দর্শকদের হৃদয় জয় করে নিয়েছেন এই অভিনেত্রী।

১৯৮০ সালে সৈয়দ সালাউদ্দিন জাকী পরিচালিত ‘ঘুড্ডি’ সিনেমার মধ্য দিয়ে বড় পর্দায় সুবর্ণার অভিষেক ঘটে। তার প্রথম বাণিজ্যিক সিনেমা কাজী জহির পরিচালিত ‘নতুন বউ’। এই সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। এ সিনেমায় লাকী আখান্দের গাওয়া ‘চলো না ঘুরে আসি অজানাতে’ গানটি এখনো দর্শকের মুখে মুখে ফেরে।

সুবর্ণা মুস্তাফা অভিনীত উল্লেখযোগ্য সিনেমার তালিকায় রয়েছে ‘লাল সবুজের পালা’, ‘নয়নের আলো’, ‘সুরুজ মিঞ্চা’, ‘শঙ্খনীল কারাগার’, ‘রাক্ষস’, ‘কমাণ্ডার’, ‘অপহরণ’, ‘স্ত্রী’, ‘দূরত্ব’ ইত্যাদি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া