শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১১:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
মুক্তার অন্তর্বাসে নোরা ফাতেহি যখন ভাইরাল একরাম চৌধুরীকে ‘কুলাঙ্গার-মাতাল’ বললেন কাদের মির্জা কারাগারে বন্দির নারীসঙ্গ: প্রত্যাহার ডেপুটি জেলারসহ তিনজন কুষ্টিয়ায় এসপি কাণ্ডে হাইকোর্টের নতুন নির্দেশনা ৫২ হাজার টাকায় কেনা পোশাকে সমুদ্রসৈকতে সারা ফরিদপুরে ১৪৮০ জন গৃহহীন প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পাচ্ছেন শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ফেব্রুয়ারিতে দুই জেলেকে ধরে নিয়ে গেছে বাঘ ভারতের ভ্যাকসিন উৎপাদনকারী সেরাম ইনস্টিটিউটে আগুন বঙ্গবন্ধুর সমাধিতে মেয়র কাউন্সিলরদের শ্রদ্ধাঞ্জলি শপথ নিয়ে ক্ষত মেরামতের ডাক প্রেসিডেন্ট বাইডেনের ৭ মুসলিম দেশের বিরুদ্ধে ট্রাম্পের ভ্রমণ নিষেধাজ্ঞা বাতিল চিত্রনায়িকা পপির বিয়ের গুঞ্জন! বিশিষ্ট অভিনেতা মুজিবুর রহমান দিলুর ইন্তেকাল স্থগিত হলো ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা হোয়াইট হাউসে ট্রাম্পের শেষ দিন কিভাবে কাটলো? ৭৫% শিক্ষার্থী দ্রুত ক্লাসে ফিরতে চায় : গণসাক্ষরতা অভিযানের সমীক্ষা রাজধানীর ভাটারায় মডেল সাদিয়ার ঝুলন্ত লাশ উদ্ধার নিজেকে পরিবারকে দায়মুক্ত ঘোষণা করবেন ট্রাম্প! জাসদের হাসানুল হক ইনু করোনায় আক্রান্ত

ঢাকা-সিলেট রুটে নতুন কোচে জয়ন্তিকা ও উপবন 

নিজস্ব প্রতিবেদক
আপডেট : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০
ঢাকা-সিলেট রুটে নতুন কোচে জয়ন্তিকা ও উপবন 
সংগৃহীত ছবি

ঢাকা-সিলেট রুটে চলাচলকারী আন্তঃনগর জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনের পুরাতন কোচ বাদ দিয়ে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা নতুন কোচ যুক্ত করা হয়েছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সকালে কমলাপুর রেলস্টেশন থেকে আনুষ্ঠানিক ভাবে নতুন কোচ নিয়েই সিলেটের উদ্দেশ্যে ছেড়ে গেছে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন।

নতুন কোচ যুক্ত করার পর জয়ন্তিকা এক্সপ্রেসের আসন সংখ্যা থাকছে দিনে ৬৫৩ রাতে ৬৩৮ টি এবং সাপ্তাহিক ডে-অফ মঙ্গলবার। উপবন এক্সপ্রেস ট্রেনের আসন সংখ্যা দিনে ৬৫৩ রাতে ৬৩৮ টি সাপ্তাহিক ডে-অফ সোমবার বলে জানানো হয়।

আরও পড়ুন : ইন্দোনেশিয়ার কোচ কেনায় কোটি কোটি টাকার দুর্নীতি

রেল কর্তৃপক্ষ জানায়, যাত্রীসেবার মানোন্নয়নে ও নিরাপদ ট্রেন চলাচলের স্বার্থে আন্তনগর জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনে নতুন ইন্দোনেশিয়ান কোচ দ্বারা পরিচালনা করা হচ্ছে।
উপবন-জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনে নতুন লাল-সবুজের ইন্দোনেশিয়ান কোচ সংযোজনের মাধ্যমে সিলেটবাসীর দীর্ঘদিনের একটি দাবি ছিল।

সিলেট রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মো. খলিলুর রহমান জানান, নতুন উপবন-জয়ন্তিকা ট্রেন ১৪টি লাল-সবুজ নতুন কোচ দ্বারা পরিচালিত হবে। এতে এসি কেবিন কোচ ১টি, এসি চেয়ার কোচ ২টি, শোভন চেয়ার কোচ ৭টি, পাওয়ার কার ও খাবার গাড়ি ২টি ও গার্ড ব্রেক রয়েছে ২টি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: