বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

ঢাকা সফরে আসছেন রোনালদিনহো!

রিপোর্টারের নাম
আপডেট : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
ঢাকা সফরে আসছেন রোনালদিনহো!

স্পোর্টস ডেস্ক : 

কদিন আগেই ঢাকা এসে ঘুরে গিয়েছিলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সেবার এই আর্জেন্টাইনকে অবশ্য কাছ থেকে দেখার সুযোগ হয়নি বাংলাদেশের মানুষের। এমনকি বিমানবন্দরে থাকা জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়াও দেখা পাননি এমির। গত তবে এক মাস না পেরোতেই এবার অন্য এক ফুটবলারকে দেখতে পারে দেশের ফুটবল ভক্তরা। এবার বাংলাদেশ সফরে আসছেন ২০০২ সালের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান তারকা ফুটবলার রোনালদিনহো।

জানা গেছে, আগামী মাসে বাংলাদেশ সফরে আসবেন রোনালদিনহো। দিনক্ষণ চূড়ান্ত না হলেও কিংবদন্তি ব্রাজিলিয়ান মিডফিল্ডারের আগামী ১৫ অক্টোবর রোনালদিনহো বাংলাদেশে পা রাখতে পারেন।

রোনালদিনহোর সংক্ষিপ্ত বাংলাদেশ সফরের সম্ভাব্য কার্যক্রম নিয়েও এখন পর্যন্ত কিছু চূড়ান্ত হয়নি। মূলত এ কারণেই রোনালদিনহোর বাংলাদেশ সফর নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।

বরাবরের মতো, এবারও উদ্যোগ এসেছে কলকাতা থেকে। আগামী মাসে পশ্চিমবঙ্গের মানুষ উদযাপন করবে হিন্দু ধর্মের সবচেয়ে বড় উৎসব দুর্গা পূজা। সেই উৎসবকে কেন্দ্র করেই পূজার আগে কলকাতায় এই ব্রাজিলিয়ান কিংবদন্তিকে আনতে চান উদ্যোক্তা ও স্পোর্টস প্রোমোটর শতদ্রু দত্ত। সব ঠিক থাকলে অক্টোবরেই কলকাতার মাটিতে পা রাখবেন বার্সেলোনা ও ব্রাজিল কিংবদন্তি রোনালদিনহো। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শতদ্রু দত্ত নিজেই।

এর আগে শতদ্রু দত্তের উদ্যোগে দুই প্রয়াত কিংবদন্তি ফুটবলার পেলে ও ডিয়েগো ম্যারাডোনা কলকাতা সফরে এসেছিল। গত জুলাইয়ে আর্জেন্টিনার কাতার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমি মার্টিনেজকেও ঢাকায় আনার নেপথ্য কারিগর ছিলেন এই বাঙালি ক্রীড়া উদ্যোক্তা।

শতদ্রু দত্ত জানান, রোনালদিনহো কলকাতা সফরে আসার সম্মতি দিয়েছেন। আমরা তাকে বাংলাদেশেও আনতে পারি। তবে তার আসার সঠিক দিনক্ষণ নিশ্চিত হতে আরও কয়েক দিন অপেক্ষা করতে হবে। এরই মধ্যে বাংলাদেশের দুটি প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলেছি। পৃষ্ঠপোষক মিললে রোনালদিনহোর বাংলাদেশে আসার সুযোগ আছে।

বিশ্ব ফুটবলের কিংবদন্তিদের ভারতে আনার ব্যাপারে শতদ্রুর বেশ অভিজ্ঞ। পেলে, ডিয়েগো ম্যারাডোনা, কাফুদের অতীতে কলকাতায় এনেছিলেন ৪৩ বছর বয়সী এই ব্যবসায়ী। সব ঠিক থাকলে ১৬, ১৭ কিংবা ১৮ অক্টোবর রোনালদিনহো কলকাতায় অবস্থান করবেন। তবে বাংলাদেশে তার আগমন নির্ভর করবে সম্পূর্ণ পৃষ্ঠপোষকতার উপর।

ব্রাজিলের ক্লাব গ্রেমিওর হয়ে ক্যারিয়ার শুরু করা রোনালদিনহো তার আলোক ঝলমলে ক্যারিয়ারে ফিফা বিশ্বকাপ, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, সিরি আ, ফিফা কনফেডারেশন্স কাপের শিরোপা জিতেছেন। এছাড়া একাধিকবার জিতেছেন ব্যালন ডি অর এবং ফিফা বর্ষসেরার খেতাব। ২০১৮ সালে অবসরের আগে ক্যারিয়ারের পড়ন্ত বেলায় ব্রাজিল, মেক্সিকো এবং ভারতে খেলেন এই মিডফিল্ডার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া