মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৯:৪৯ অপরাহ্ন

ঢাকা থেকে দুবাই-শারজাহর ৯ ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক
আপডেট : বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪
ঢাকা থেকে দুবাই-শারজাহর ৯ ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক : 

রেকর্ড বৃষ্টির কারণে পানিতে তলিয়ে গেছে সংযুক্ত আরব আমিরাতের প্রধান শহর দুবাইসহ অনেক এলাকা। হঠাৎ এ বৃষ্টিতে সৃষ্টি হয়েছে বন্যার, যার প্রভাব পড়েছে দেশটির বিমানবন্দরেও। ফলে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) রেকর্ড বৃষ্টিপাতের কারণে ঢাকা থেকে দুবাই-শারজাহর নয়টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম।

তিনি জানান, দুবাইয়ে খারাপ আবহাওয়ার কারণে আজ এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের পাঁচটি (আগামীকাল সকালের ফ্লাইটসহ), এমিরেটস এয়ারলাইন্সের দুইটি এবং ফ্লাই দুবাই এয়ারলাইন্সের দুইটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

ঢাকা থেকে শারজাহ রুটে চলাচলকারী বিভিন্ন এয়ারলাইন্সের নয় ফ্লাইট আজ থেকে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত বাতিল করা হয়েছে বলে জানান তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, আকস্মিকভাবে প্রবল বজ্রঝড় ও বৃষ্টির পানির হওয়ায় মাত্র কয়েক ঘণ্টার মধ্যে মরুভূমির এই শহরের প্রধান বিমানবন্দর ও মহাসড়কগুলো প্লাবিত হয়েছে। প্রবল দুর্যোগের জলমগ্ন হয়ে পড়ায় দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অর্ধশতাধিক ফ্লাইট বাতিল ও বুধবার রাত পর্যন্ত কার্যক্রম স্থগিত করা হয়েছে।

প্রবল বর্ষণের এক পর্যায়ে মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতেই দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট অবতরণ বন্ধ করে দেওয়া হয়। বুধবার রাত পর্যন্ত স্থগিত ঘোষণা করা হয়েছে বিমানবন্দরে চেক-ইন। প্রবল ঝড় বৃষ্টিতে ওমানে কমপক্ষে ১৮ জনের মৃত্যু খবর দিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া