বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটে ভোগান্তি

রিপোর্টারের নাম
আপডেট : শনিবার, ১৬ জুলাই, ২০২২
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটে ভোগান্তি

ঈদুল আজহার ছুটি শেষে ঢাকায় ফিরছে মানুষ। ফলে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। শুক্রবার (১৫ই জুলাই) সড়কের কালিহাতীর উপজেলার এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এতে তীব্র গরমের মধ্যে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এর আগে শুক্রবার সকালে বঙ্গবন্ধু সেতু এলাকায় আমবোঝাই ট্রাক উল্টে গিয়ে প্রায় একঘণ্টা যানচলাচল বন্ধ থাকে এবং ঢাকামুখী যানবাহনের অতিরিক্ত চাপের ফলে এ যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ। এদিকে যানজটের কারণে গন্তব্যে যেতে মানুষদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বঙ্গবন্ধু সেতু পূর্ব পাড় থেকে এলেঙ্গা পর্যন্ত ১৪ কিলোমিটার যেতেই সময় লেগে যাচ্ছে ৫-৬ ঘণ্টা। এ ছাড়াও সড়কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়, এলেঙ্গা, রাবনা বাইপাস, টাঙ্গাইল বাইপাস এলাকায় যাত্রীদের ব্যাপক ভিড় দেখা গেছে। গন্তব্যে যেতে গুনতে হচ্ছে দুই থেকে তিনগুণ বেশি ভাড়া।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান জানান, বঙ্গবন্ধু সেতু এলাকার ট্রাক উল্টে যাওয়ায় এবং ঢাকাগামী যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। কোথাও থেমে থেমে আবার কোথাও ধীরগতিতে চলছে যানবাহন। যানজট নিরসনে মহাসড়কে কাজ করছে পুলিশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া