সোমবার, ১৭ জুন ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন ইউএস-বাংলার দুটি ফ্লাইট

রিপোর্টারের নাম
আপডেট : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন ইউএস-বাংলার দুটি ফ্লাইট

বাংলাদেশের অন্যতম বৃহৎ বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইনস আগামী ৪ আগস্ট থেকে প্রতিদিন ঢাকা থেকে কলকাতায় দুটি করে ফ্লাইট পরিচালনা করবে। ধারাবাহিকভাবে আকাশপথে ঢাকা-কলকাতা রুটে যাত্রী চাহিদা বেড়ে যাওয়ায় ইউএস-বাংলা এয়ারলাইনস ফ্লাইট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) ইউএস-বাংলা এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বর্তমানে প্রতিদিন সকাল ১০টা ১০ মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশে ফ্লাইট ছেড়ে যায় এবং কলকাতা থেকে বেলা ১১টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে উড্ডয়ন করে দুপুর ১২টা ৫৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংযোজিত নতুন ফ্লাইট আগামী ৪ আগস্ট (বৃহস্পতিবার) থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশে উড্ডয়ন করবে। কলকাতা থেকে ঢাকার উদ্দেশে সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে ছেড়ে ঢাকায় রাত ৯টায় অবতরণ করবে।

ঢাকা-কলকাতা রুটের দুটি ফ্লাইট ইউএস-বাংলা এয়ারলাইনস বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালনা করবে। ইউএস-বাংলার বিমানবহরে বর্তমানে ছয়টি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটসহ মোট ১৬টি এয়ারক্রাফট রয়েছে। চলতি বছর বহরে আরও সাতটি এয়ারক্রাফট যোগ করার পরিকল্পনা আছে ইউএস-বাংলার। নিকট ভবিষ্যতে চট্টগ্রাম-কলকাতা ও ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনসের।

ইউএস-বাংলা এয়ারলাইনসের এক প্রেস বিজ্ঞপ্তিতে ঢাকা-কলকাতা রুটে টিকিট রিজার্ভেশনের জন্য নিকটস্থ যে কোনো সেলস পয়েন্ট অথবা যে কোনো ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া