মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন

ঢাকার গণ পরিবহনে নতুন দুটি রুট হবে

রিপোর্টারের নাম
আপডেট : বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২
ঢাকার গণ পরিবহনে নতুন দুটি রুট হবে

রাজধানীতে ঢাকা নগর পরিবহন নামে আরো দুটি রুটে নামানো হচ্ছে নতুন বাস। তিনটি রুটে পহেলা সেপ্টেম্বরে এই সার্ভিস চালু হওয়ার কথা থাকলেও প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় নির্ধারিত সময়ে চালু করতে পারেনি বাস রুট রেশনালাইজেশন কমিটি। তবে দুটি রুটে আগামী ১৩ই অক্টোবর চালু হওয়ার কথা জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র। বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে পর্যায়ক্রমে ঢাকার সকল রুটে আরো বাস নামানো হবে। যাত্রী দুর্ভোগ কমাতে সড়কের পাশে তৈরি করা হয়েছে যাত্রী ছাউনি। যেখানে টিকিটও পাওয়া যাবে।

৬ লেনের সেতু হয়েছে মধুমতি নদীর ওপর

ঢাকার গণপরিবহনের শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনে গত বছরের ২৬শে ডিসেম্বরে কেরানীগঞ্জের ঘাটারচর থেকে নারায়ণগঞ্জের কাঁচপুর রুটে ‘ঢাকা নগর পরিবহন’ নামে পরীক্ষামূলক বাস সার্ভিস চালু করে বাস রুট রেশনালাইজেশন কমিটি। পরীক্ষামূলক বাস সার্ভিসে সফলতা আসার কারণেই নতুন আরো তিন রুটে বাস চালুর সিদ্ধান্ত নেয় রেশনালাইজেশন কমিটি।

গেলো পহেলা সেপ্টেম্বর থেকে তিনটি নতুন রুটে বাস চালুর ঘোষণা দিলেও প্রস্তুতি সম্পন্ন না হওয়ায় সেই তারিখ পিছিয়েছে। তবে দ্বিতীয় পর্যায়ে তিনটি নয়, ২২ ও ২৬ নম্বর এই ২টি রুটে ১৩ই অক্টোবর বাস সার্ভিস চালু করার ঘোষণা দেয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র।

জেনে নিন দূরত্ব অনুযায়ী মেট্রোরেলের ভাড়া কত টাকা

২২ নম্বর রুট কেরানীগঞ্জের ঘাটারচর থেকে ছেড়ে বসিলা, মোহাম্মদপুর বাস স্ট্যান্ড, আসাদগেট, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, কাকরাইল, ফকিরাপুল, মতিঝিল, টিকাটুলি, কাজলা, কোনাপাড়া হয়ে স্টাফ কোয়ার্টার পর্যন্ত।

২৬ নম্বর রুট কেরানীগঞ্জের ঘাটারচর থেকে বসিলা, মোহাম্মদপুর বাস স্ট্যান্ড, আসাদগেট, সায়েন্সল্যাব, নিউ মার্কেট, আজিমপুর, পলাশী, চাঁনখারপুল, পোস্তগোলা হয়ে নারায়ণগঞ্জের পাগলা পর্যন্ত। এই ২টি রুটে ৫০ টি করে বাস চলাচল করবে। বহরের সবগুলো বাসই থাকবে নতুন।

আগামী ১৩ অক্টোবর উদ্বোধনের দিন সামনে রেখে ওয়ার্কসপ গুলোতে পুরোদমে চলছে বাসের বডি তৈরির কাজ। ঝালাই দেয়া, রং করাসহ নানা কাজে ব্যস্ত সময় পার করছে মিস্ত্রীরা। নির্ধারিত সময়ের মধ্যেই যাত্রীদের চলাচলের উপযোগী করে বাস নির্মানের কাজ চলছে। সড়কের পাশেও নির্মাণ করা হয়েছে যাত্রী ছাউনি। সেখানই মিলবে টিকিট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: