বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

ঢাকায় আসছেন বিখ্যাত নির্মাতা মাজিদ মাজিদি

বিনোদন ডেস্ক
আপডেট : সোমবার, ১৩ নভেম্বর, ২০২৩
ঢাকায় আসছেন বিখ্যাত নির্মাতা মাজিদ মাজিদি

বিনোদন ডেস্ক : 

ঢাকায় আসছেন ইরানির প্রথিতযশা চলচ্চিত্র নির্মাতা নির্মাতা মাজিদ মাজিদি। আগামী জানুয়ারিতে শুরু হতে যাওয়া ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামিল। এছাড়া আয়োজনের ফেসবুক পেজে এ বিষয়ে ঘোষণা দেওয়া হয়েছে।

নির্মাতার মাজিদ মাজিদির ছবির সঙ্গে জুড়ে দেওয়া ক্যাপশনে নির্মাতার বিষয়ে লেখা হয়েছে, আমরা আনন্দের সঙ্গে ঘোষণা করছি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইরানী নির্মাতা, প্রযোজক এবং চিত্রনাট্যকার মাজিদ মাজিদি ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নেবেন। তিনি একটি মাস্টার ক্লাসও নেবেন। ‘চিলড্রেন অব হেভেন’, ‘কালার অব প্যারাডাইস’, ‘বারান’র মতো চমৎকার সিনেমা নির্মাণ করে চলচ্চিত্রপ্রেমীদের মন জয় করেছেন মাজিদি। তার মতো একজন দক্ষ চলচ্চিত্র নির্মাতাকে পাওয়া আমাদের সবার জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে।

যেখানে আরও তার বিষয়ে আরও বলা হয়, ২০২৪ সালের ২৭ জানুয়ারি তিনি বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব মিলনায়তনে তার চলচ্চিত্র ভাবনা উপস্থাপন করবেন।

জানা গেছে, ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের আসর চলবে ২০ থেকে ২৮ জানুয়ারি ২০২৪। এবারের উৎসবের থিম ‘ভালো সিনেমা, ভালো দর্শক, ভালো সমাজ’। উৎসবের প্রয়োজনীয় প্রস্তুতিমূলক কাজ চলছে। আয়োজকরা আশা করছেন উৎসবে ২৫০টি সিনেমা দেখানো হবে। যেখানে প্রায় ৭৫টি দেশ অংশ নেবে।

এবার ২৫০টি সিনেমা দেখানো হবে। অংশ নেবে প্রায় ৭৫টি দেশ। উৎসবে প্রতিযোগিতা করবে ‘এশিয়ান সিনেমা সেকশন’, ‘রেট্রোসপেকটিভ,’ ‘ট্রিবিউট’, ‘ওয়াইড অ্যাঙ্গেল,’ ‘বাংলাদেশ প্যানারোমা সেকশন,’ ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড সেকশন,’ ‘চিলড্রেন ফিল্মস সেকশন,’ ‘ওমেন ফিল্মমেকার্স সেকশন,’ ‘শর্ট অ্যান্ড ইন্ডিপেন্ডেন্ট ফিল্মস সেকশন’ এবং ‘স্পিরিচুয়াল ফিল্মস সেকশন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া