শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৮:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
৮ লাখ টাকা দামের হীরা-মণি-মুক্তাখচিত মাস্ক নেপোলির সবাই ম্যারাডোনা ইউরোপা লীগের ম্যাচে! লাখ লাখ ভক্তের চোখের জলে চিরনিদ্রায় শায়িত ম্যারাডোনা চলে গেলেন বরেণ্য নাট্যব্যক্তিত্ব আলী যাকের আর্জেন্টিনার পতাকায় ১০ নম্বর জার্সিতে ম্যারাডেনা মাস্কের দামেও দ্বিতীয় ঢেউ মৃত্যুর আগে ম্যারাডোনা ১২ ঘণ্টা চিকিৎসা পাননি ম্যারাডোনার ময়নাতদন্ত রিপোর্টে যা আছে নেহা-রোহনের বিয়ের পর প্রথম ঘনিষ্ঠ ভিডিও প্রকাশ বাংলাদেশ রেলওয়ের নিয়োগ বিধি গেজেট প্রকাশ ম্যারাডোনার শেষ কথা: ‘মে সিয়েন্তো মাল’ জন্মদিনে বন্ধুকে ডেকে নিয়ে নদীতে ফেলে হত্যা! কিংবদন্তি ম্যারাডোনার ইতিহাস সেরা ৫ গোল! (ভিডিও) ম্যারাডোনার ক্রীড়া নৈপুণ্য খেলোয়াদের অনুপ্রেরণা জোগাবে করোনা আক্রান্ত বাবার জন্য এয়ার অ্যাম্বুলেন্স পাননি মেয়ে হাসপাতাল ছাড়তে চেয়েছিলেন ম্যারাডোনা কমলাপুর রেল স্টেশন ভবন ভাঙার সিদ্ধান্ত ফুটবলের কিংবদন্তি ম্যারাডোনা মারা গেছেন বিএনপি সরকারকে নামাতে গিয়ে রশি ছিঁড়ে পড়ে গেছে ডোনাল্ড ট্রাম্পের বিভ্রান্তিকর টুইট!

ড. মযহারুল ইসলামের ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি
আপডেট : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
ড. মযহারুল ইসলামের ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত
ড. মযহারুল ইসলামের ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফোকলোরবিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ, কবি, গবেষক, বাংলা একাডেমির প্রতিষ্ঠাতা মহাপরিচালক, সংস্কৃতিকর্মী ও মুক্তিযুদ্ধের সংগঠক প্রফেসর ড. মযহারুল ইসলামের ১৭ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

রবিবার (১৫ নভেম্বর) তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে শাহজাদপুরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসুচি পালন করেছে ।

এ উপলক্ষে উপজেলার পৌর সদরের শক্তিপুরস্থ ‘নুরজাহান’-এ মযহারুল ইসলামের সমাধিতে সকালে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

এছাড়াও শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাক আহমেদের ব্যাক্তিগত উদ্যোগে প্রফেসর ডক্টর মযহারুল ইসলামকে স্মরণ করে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৈজুরি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুনর রশীদ, সাংবাদিক ও মানবাধিকার কর্মী মনিরুল গনি চৌধুরী শুভ্র, স্বাধীনতা পরিষদ শাহজাদপুর শাখার সভাপতি মির্জা রাজু, সাবেক ছাত্র নেতা হাজী আব্দুস সোবহান, সাংবাদিক ফারুক হাসান কাহার, মানবাধিকার কর্মী ইব্রাহিম খলিলুল্লাহ নিশান প্রমুখ।

আরও পড়ুন : শাহজাদপুরে এমপি স্বপনের সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল

ড. মযহারুল ইসলাম তার বর্ণাঢ্য কর্মজীবনে স্বাধীন বাংলাদেশে বাংলা একাডেমীর প্রথম মহাপরিচালক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভিসির দায়িত্ব পালন করেন।

এছাড়াও বিশ্বের বিভিন্ন বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে ভিজিটিং প্রফেসর হিসেবে দায়িত্ব পালন করেন। রাজনীতি সচেতন প্রফেসর ইসলাম মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন।

দেশবরেণ্য এই শিক্ষাবিদ ২০০৩ সালের ১৫ নভেম্বর সকাল ৮টা ১১ মিনিটে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার চার সন্তানরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা, বিশিষ্ট শিল্পপতি ও সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম, যুক্তরাষ্ট্র প্রবাসী প্রফেসর ড. ছন্দা ইসলাম এবং বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী ও শিল্পপতি শোভন ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: