শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন

ডোমিনিকার জালে ব্রাজিলের ৬ গোল

স্পোর্টস ডেস্ক
আপডেট : বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
ডোমিনিকার জালে ব্রাজিলের ৬ গোল

স্পোর্টস ডেস্ক : 

প্রথম ম্যাচে ইতালির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ৩-২ গোলে হেরে গিয়েছিল ব্রাজিল। অনূর্ধ্ব-২০ বিশ্বকাপে প্রথম ম্যাচে হেরেই যেন তুমুলভাবে জেগে ওঠার রসদ পেয়ে গিয়েছিল সেলেসাওদের যুবারা। দ্বিতীয় ম্যাচে তাই ডোমিনিকান প্রজাতন্ত্রকে পেয়ে গোল উৎসবে মেতে উঠলো ব্রাজিল। শেষ পর্যন্ত ৬-০ গোলের বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা।

বুধবার (২৪ মে) রাতে মালভিনাস আর্জেন্টিনাস স্টেডিয়ামে ডমিনিকা রিপাবলিকের বিরুদ্ধে মাঠে নামে ব্রাজিল। এই জয়ে ইতালিকে টপকে গ্রুপের দ্বিতীয় অবস্থানে উঠে এল দলটি। শেষ ম্যাচে নাইজেরিয়াকে হারাতে পারলেই নিশ্চিতভাবে শেষ ষোলর টিকেট মিলবে তাদের।

ব্রাজিল যে খেলা খেলেছে, তাতে ৬-০ গোলের জয়টা কমই মনে হবে। কারণ, ডোমিনিকানের গোলরক্ষক জাভিয়ের ভালদেজ ব্রাজিলিয়ানদের সামনে ছিলেন যেন একটি পর্বতসমান। অনেকগুলো নিশ্চিত গোল ফিরিয়ে দিয়েছিলেন তিনি। না হয়, ব্যবধান আরও অনেক বাড়তে পারতো।

৩৭ মিনিটে প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। তার আগে ১৯ বছর বয়সী গোলরক্ষক জাভিয়ের ভালদেজ অনেকগুলো অসাধারণ সেভ করেছেন। ৩৭তম মিনিটে গিয়ে আর সম্মিলিত আক্রমণের মুখে পোস্ট রক্ষা করতে পারেননি এই গোলরক্ষক। অসাধারণ এক হেডে ডোমিনিকার জালে বল জড়ান সাভিও।

এক মিনিটের ব্যবধানে আবারও গোল। ভালদেজ এবারও ঝাঁপিয়ে পড়ে চেষ্টা করেছিলেন। কিন্তু ঠেকাতে পারেননি। মার্কোস লিওনার্দো গোল করে ব্যবধান ২-০ করে ফেলেন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরও মারমুখি ব্রাজিল ৫৭তম মিনিটে তৃতীয় গোলের দেখা পায়। সাভিওর কর্নার কিক থেকে ভেসে আসা বলে দারুণ হেড করে ডোমিনিকার জালে বল জড়ান জিন পেদ্রোসো।

খেলার শেষ ১১ মিনিটে হলো আরও তিন গোল। ৮২তম মিনিটে গোল করেন জিওভানে। ৯১ (৯০+১) তম মিনিটে ৫ম গোল করেন মার্লন গোমেজ এবং ৯৩ (৯০+৩) তম মিনিটে গোল করেন ম্যাথিয়াস মার্টিনস।

ম্যাচের ৮৫তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় ডোমিনিকান রিপাবলিক। লাল কার্ড দেখে মাঠ থেকে বহিস্কার হন এডিসন আজকোনা।

উল্লেখ্য, ফিফা র‌্যাঙ্কিংয়ে ব্রাজিলের মূল দল রয়েছে তিন নম্বরে যেখানে ডমিনিকান রিপাবলিকের অবস্থান ১৫১তম স্থানে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া