বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

ডেঙ্গুতে ৯ মাসের অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

রিপোর্টারের নাম
আপডেট : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
ডেঙ্গুতে ৯ মাসের অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু

রাজবাড়ী জেলা প্রতিনিধি : 

ডেঙ্গুজ্বর কেড়ে নিয়েছে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার রুমা বিশ্বাস (২৬) নামে এক অন্তঃসত্ত্বা মৃত্যু হয়েছে। সেই সঙ্গে বাঁচানো যায়নি তার অনাগত সন্তানকেও।

অন্তঃসত্ত্বা রুমা বিশ্বাস রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া গ্রামের রমেশ বিশ্বাসের মেয়ে। রুমার স্বামী একই ইউনিয়নের পারুলিয়া গ্রামের লিটন ঘোষ। তিনি একজন স্বর্ণ ব্যবসায়ী।

লিটন ঘোষ বলেন, আমার স্ত্রী নয় মাসের অন্তঃসত্ত্বা। রোববার (২৩ জুলাই) রাজবাড়ীর আরোগ্য ক্লিনিকে পরীক্ষা করা হলে তার ডেঙ্গু পজিটিভ আসে। অন্তঃসত্ত্বা হওয়ায় বাড়িতেই চিকিৎসাধীন ছিলেন। পরে তার শারীরিক অবস্থা খারাপ হলে মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যাই। সেখানে চিকিৎসকরা তাকে দ্রুত ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলেন। সেখানে অবস্থার অবনতি হলে বুধবার (২৬ জুলাই) বিকেলে চিকিৎসকরা তাকে দ্রুত ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার কথা বলেন। পরে তাকে ফরিদপুর নিয়ে যাই। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় তার মৃত্যু হয়। সেইসঙ্গে গর্ভের সন্তানেরও মৃত্যু হয়েছে।

রাজবাড়ী সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটোন বলেন, বালিয়াকান্দি জঙ্গলের এক নারী ফরিদপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে রাজবাড়ী থেকে রেফার করা দুই ডেঙ্গু রোগী ফরিদপুর হাসপাতালে মারা গেলেন। তবে এখন পর্যন্ত রাজবাড়ীতে কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি।

তিনি বলেন, যেহেতু তিনি (রুমা বিশ্বাস) ফরিদপুরে মারা গেছেন তাই সেই তথ্য তারা রেকর্ড করবে।

তিনি আরও বলেন, জেলায় প্রতিদিনই নতুন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হচ্ছেন। এদের কেউ জেলার বাইরে থেকে আবার অনেকে নিজ জেলা থেকেই আক্রান্ত হচ্ছেন। ফলে সচেতনতার বিকল্প নেই। গত ২৪ ঘণ্টায় রাজবাড়ীতে নতুন করে ১৮ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এখন ডেঙ্গুতে আক্রান্ত রোগীর অবস্থা দ্রুত অবনতি হচ্ছে। তাই কেউ জ্বরে আক্রান্ত হলে দ্রুত পরীক্ষা করে চিকিৎসা নিতে হবে। ডেঙ্গুর ব্যাপারে সবাইকে সচেতন থাকতে হবে। বাড়ির আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া