বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন

ডেঙ্গুতে একদিনে রেকর্ড ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
আপডেট : মঙ্গলবার, ১৮ জুলাই, ২০২৩
ডেঙ্গুতে একদিনে রেকর্ড ১৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : 

গত ২৪ ঘণ্টায় ১৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। এটি বাংলাদেশের ইতিহাসে ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার সর্বোচ্চ সংখ্যা। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৭ জন। ২০০০ সালে প্রথমবারের মতো ডেঙ্গু আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর থেকে বিগত ২৩ বছরে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে। তবে ২৪ ঘণ্টায় কোনোবারই ১৩ জনের মৃত্যুর ঘটনা ঘটেনি।

এই সময় এক হাজার ৫৩৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৭৯ জন আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন ৭৫৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে ২৪ হাজার ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

মঙ্গলবার (১৮ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে এখন পর্যন্ত ২৪ হাজার ডেঙ্গু আক্তান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৫ হাজার ৪৭৬ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন আট হাজার ৫২৪ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট পাঁচ হাজার ৫৬৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৪৪৩ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ১২৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৩০৪ জন। এর মাঝে ঢাকায় ১১ হাজার ৯৩৭ এবং ঢাকার বাইরে ছয় হাজার ৩৬৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন— উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী গতবছর ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৮১ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬২ হাজার ৩৮২ জন। আক্রান্তদের মধ্যে ঢাকার বাইরে ছিলেন ২৩ হাজার ১৬২ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া