বুধবার, ১৮ মে ২০২২, ০৯:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
হাতিরঝিলে এ কেমন বাইকড্রাইভ (ভিডিও) আমিরাতগামীদের বিমানবন্দরে আর করোনা পরীক্ষা করতে হবে না তথ্যমন্ত্রী যখন গাড়িচালক ইকোপার্কের রোলার কোস্টার থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ ঈদের নামাজ আদায়ে বায়তুল মোকাররমে মুসল্লিদের ঢল ঈদযাত্রায় সিডিউল মেনে চলছে ট্রেন নাড়ির টানে ঢাকা ছাড়ছে মানুষ বায়তুল মোকাররমে ঈদ জামাতের সময়সূচি ২০২৩ সাল থেকে হবে না প্রাথমিক সমাপনী পরীক্ষা একজন দায়িত্বশীল পুরুষ মানুষ বেশি দামি : তিশা আন্তর্জাতিক মান মেনেই নির্মাণ হয়েছে মেট্রোরেল ৬ বিভাগে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দুদিন পর খুলেছে নিউমার্কেট ইঞ্জিনের ঢাকনা ছাড়াই উড়ল বিমান পর্যটকদের জন্য সুখবর দিল মালয়েশিয়া ট্রেন ও স্টেশন এলাকায় ধূমপান নিষিদ্ধ সারাদেশে চলছে ৫ হাজার সেতুর কাজ বগুড়ায় ভোট গণনার সময় হামলা: বিজিবির গুলিতে নিহত ৪ ওমিক্রনে প্রথম মৃত্যু যুক্তরাজ্যে

ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে সচেতনতা বাড়াতে নাটক

বিনোদন ডেস্ক
আপডেট : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে সচেতনতা বাড়াতে নাটক
অনাকাঙ্খিত নাটকের একটি দৃশ্য

ট্রেনে ভ্রমণে আতঙ্কের নাম ‘পাথর নিক্ষেপ’। বখাটে ছেলেদের ছুঁড়ে দেয়া এসব পাথরে ভাঙছে ট্রেনের জানালার গ্লাস, আহত হচ্ছেন অনেক যাত্রী। কেউবা হারাচ্ছেন চোখ, কেউ আবার ঢলে পড়ছেন মৃত্যুর কোলে। আর দিন দিন এই প্রবণতা যেন বেড়েই চলেছে। পাথর নিক্ষেপ বন্ধে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে বাংলাদেশ টেলিভিশনে নির্মিত হয়েছে একটি নাটক। নাটকের নাম ‘অনাকাঙ্খিত’।

বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেনের মূল ভাবনায় এটি রচনা করেছেন ফজলুল করিম। প্রযোজনা করেছেন সাদিকুল ইসলাম নিয়োগী পন্নী। নাটকটির বিভিন্ন দৃশ্যে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, সাবেরী আলাম, লুৎফর রহমান জর্জ, লারা লোটাস, সাজ্জাদ রেজা, সেলিম কামাল, রাজু আহসানসহ অনেকে। নাটকটি প্রচারিত হবে শনিবার রাত ৯টায়।

নাটক প্রসঙ্গে প্রযোজক বলেন, অনেক সময় বখাটে ছেলেরা রেল লাইনের পাশ থেকে পাথর ছুড়ে মারে আর সে পাথরের আঘাতে যাত্রীরা আহত হয়। নাটকের নায়িকা সুরভীর জীবনেও তাই হয়েছিল। এই অনাকাঙ্কিত ঘটনা আর যাতে না ঘটে সে ব্যাপারে সামাজিক সচেতনতাই নাটকের মূল বিষয়বস্তু।’

নাটকের গল্প প্রসঙ্গে তিনি জানান, পরাগ ভালো চাকরী করে। সে সুরভীকে ভালোবাসে। সুরভীর পড়াশোনা শেষ না হলে তার পরিবার বিয়ে দেবে না তাই পরাগ-সুরভী তাদের পরিবারের কাউকে তাদের ভালোবাসার কথা বলেনি। পড়াশোনা শেষে সুরভী আর পরাগ সিদ্ধান্ত নেয় তাদের ভালোবাসার কথা জানাবে। পরিবারকে জানালে সুরভীর দাদা পরাগের খোঁজ-খবর নিতে তার বাড়িতে যায়।

তারপর দুই পরিবার সুরভী আর পরাগের বিয়ের দিন-তারিখ ঠিক করে। বিয়ের আগে সুরভী আর পরাগকে নিয়ে সুরভীর মা সুরভীর নানীকে দেখতে যায়। ফেরার পথে ট্রেনে জানালার পাশে বসে থাকার সময় বখাটে ছেলেদের ছুড়ে দেয়া পাথরে সুরভীর একটি চোখ নষ্ট হয়ে যায়। সুরভীর চোখ নষ্ট হওয়ার খবর শুনে পরাগের বাবা এ বিয়ে ভেঙে দেয়ার সিদ্ধান্ত নেয়। এভাবে বিভিন্ন ঘটনার মধ্য দিয়ে নাটকের গল্পটি এগুতে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: