বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ১০:৪৯ অপরাহ্ন

ট্রেনে কাটা পড়ে আনু মুহাম্মদের পায়ের আঙুল বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক
আপডেট : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
ট্রেনে কাটা পড়ে আনু মুহাম্মদের পায়ের আঙুল বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক :

রাজধানীর খিলগাঁও রেলগেটে ট্রেনে পায়ের আঙ্গুল বিচ্ছিন্ন হয়ে গেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও তেল, গ্যাস, খনিজ সম্পদ-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের।

রোববার (২১ এপ্রিল) সকাল ১১টার দিকের ওই দুর্ঘটনায় তার বাম পায়ের সব আঙ্গুল কাটা পড়ে বলে জানা গেছে।

স্থানীয়রা জানায়, অধ্যাপক আনু মোহাম্মদ খিলগাঁও রেলগেট এলাকায় ধীরে চলতে থাকা একটি ট্রেনে করে কমলাপুর যাওয়ার জন্য ওঠার সময় পা পিছলে চাকার নিচে পড়ে যান। এতে তার বাম পায়ের আঙুল কাটা পড়ে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। বর্তমানে জরুরি বিভাগে তার চিকিৎসা চলছে।

আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) নিয়ে আসা হয়েছে।

ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের চিকিৎসকরা জানিয়েছেন, অধ্যাপক আনু মোহাম্মদের বাঁ-পায়ের সবগুলো আঙুল কাটা পড়েছে। এছাড়া ডান পায়ের বৃদ্ধাঙ্গুলিও ক্ষতিগ্রস্ত হয়েছে। তাকে জরুরি বিভাগে ভর্তি রাখা হয়েছে।

স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যাপক (মেডিসিন) ডা. মো. হারুন অর রশিদ জানান, দিনাজপুর গিয়েছিলেন অধ্যাপক আনু মোহাম্মদ। বিভিন্ন সময় কয়লা খনির শ্রমিকদের মৃত্যুতে দিনাজপুরে গতকাল একটি শোকসভা অনুষ্ঠিত হয়। সেই সভায় অংশ নিতে গিয়েছিলেন তিনি। আজ দিনাজপুরের ফুলবাড়ী থেকে ট্রেনে করে ঢাকায় ফিরছিলেন। তার বাসা খিলগাঁওয়ে। সেখানে নামতে গিয়েই এই দুর্ঘটনা।

আহত অধ্যাপক আনু মোহাম্মদ বলেন, ট্রেনটি খিলগাঁও রেলগেট এলাকায় পৌঁছালে গতি কমিয়ে দেয়। তখন সেখানে ট্রেন থেকে নামছিলাম । তবে নামার সময় পা ফসকে চাকার নিচে চলে যায়।

এদিকে ঢাকা রেলওয়ে থানার (কমলাপুর) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহম্মেদ বিশ্বাস বলেন, কীভাবে দুর্ঘটনা ঘটেছে বিস্তারিত জানতে হাসপাতালে অবস্থান করছি। তবে যতটুকু জানা গেছে খিলগাঁও রেলগেট এলাকায় একটি ট্রেনের চাকায় পায়ের বৃদ্ধাঙ্গুলসহ কিছু অংশ কাটা পড়ে গেছে অধ্যাপকের।

আনু মুহাম্মদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ছিলেন। ১৯৮২ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে যোগদান করেন। ২০২৩ সালে অধ্যাপক হিসেবে অবসর গ্রহণ করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া