শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন

টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

গাজীপুর জেলা প্রতিনিধি
আপডেট : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
টঙ্গীতে বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ

গাজীপুর জেলা প্রতিনিধি : 

দুই মাসের বকেয়া বেতনের দাবিতে টঙ্গীর চেরাগ আলী এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন শ্রমিকরা।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে সড়ক অবরোধ করা হয়।

পুলিশ ও আন্দোলনরত শ্রমিকদের থেকে জানা যায়, টঙ্গীর ভাদাম এলাকায় অবস্থিত ক্রসলাইন নিট ফ্যাব্রিকস লিমিটেড নামক পোশাক কারখানার কয়েক শ শ্রমিকের দুই মাসের বেতন বকেয়া পড়ে। মালিক ও কর্তৃপক্ষ কয়েকবার তারিখ দিয়ে বেতন পরিশোধ না করায় আজ বৃহস্পতিবার সকালে শ্রমিকরা স্থানীয় সংসদ সদস্য এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের বাসার সামনে বিক্ষোভ করেন।

সেখান থেকে কোনো সমাধান না পেয়ে তাঁরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেরাগ আলী এলাকায় অবরোধ করেন। এ সময় পুলিশ বলপ্রয়োগ করে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেয়।

শ্রমিকরা জানান, অপারেটরদের নভেম্বর ও ডিসেম্বর মাসের বেতন বাকী আছে। এখন পর্যন্ত বেতন দেওয়ার জন্য বেশ কয়েকবার তারিখ দেওয়া হয়েছে। তারপরও তাদের বেতন দেওয়া হচ্ছে না।

পোশাক শ্রমিকরা বলেন, পুলিশ আমাদের গায়ে হাত তুলেছে। এদেশে গরিবদের কোনো মূল্য নেই। যাদের টাকা আছে তাদেরই মূল্য আছে। আমরা গরিব বলে আমার মাইরও খাবো আবার না খেয়ে মারাও যাবো।

ওই কারখানার কোয়ালিটি বিভাগের শ্রমিক আবির বলেন, কারখানার মালিক ডিসেম্বর মাসসহ দুই মাসের বেতন দিচ্ছে না আমাদের। আমাদের বাসার ভাড়া আর দোকানের বাকী টাকা কিভাবে পরিশোধ করবো সেই চিন্তায় আছি।

কারখানার স্টাফ মো. জনি মিয়া বলেন, বাড়ি ভাড়া-দোকানের বাকী টাকার জন্য এলাকায় যেতে পারছি না। পাওনাদারদের কাছ থেকে পালিয়ে বেড়াতে হচ্ছে।

এ বিষয়ে কারখানার মালিক সিরাজুল ইসলাম খাজাকে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

গাজীপুর শিল্প পুলিশ-২-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মোশাররফ হোসেন বলেন, মহাসড়ক অবরোধ করেছিলেন শ্রমিকরা। তাঁদের এখন সরানো হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া