মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৪:২৫ পূর্বাহ্ন

ঝালকাঠিতে ১৮টি সড়কের বেহাল দশা

ঝালকাঠি সংবাদদাতা
আপডেট : শুক্রবার, ১৬ সেপ্টেম্বর, ২০২২
ঝালকাঠিতে ১৮টি সড়কের বেহাল দশা

দীর্ঘদিন সংস্কার না হওয়ায় ঝালকাঠি পৌরসভার ১৮টি সড়কের এখন বেহাল দশা। বর্ষা মৌসুমে জনভোগান্তি আরও বাড়িয়ে দিয়েছে খানা-খন্দে ভরা সড়কগুলো। বারবার দাবি জানালেও পৌর কর্তৃপক্ষ ভাঙা সড়ক সংস্কার করছে না বলে অভিযোগ পৌরবাসীর। তবে, পৌর কর্তৃপক্ষ বলছে, সড়ক সংস্কারের জন্য অর্থ পাওয়ার অপেক্ষায় আছে তারা।

সেতুর অভাবে দুর্ভোগ ২০ গ্রামের মানুষের

ঝালকাঠি পৌরসভার পূর্ব সীমান্তে ৩ নম্বর ওয়ার্ডের সুতালরী সড়ক এটি। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় আড়াই কিলোমিটারের এই সড়কের পুরোটাই খানা খন্দে ভরা। একই অবস্থা ৩ নম্বর ওয়ার্ডের মুন্সি জাহাঙ্গীর সড়কেরও। সংস্কারে অভাবে শহরের আরো অনেক সড়কের অবস্থাও ভয়াবহ। চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে পৌরসভার আরও কয়েকটি সড়ক।

এক যুগের বেশি সময় সড়কগুলো সংস্কারে নেয়া হয়নি কোনো উদ্যোগ। ফলে দুর্ঘটনার পাশাপাশি নিয়মিত ভোগান্তিতে পড়তে হচ্ছে বাসিন্দাদের। বর্ষা মৌসুমে ভোগান্তি আরও বাড়ে। পৌর কর্তৃপক্ষ বলছেন, সুতালরী সড়ক এবং আবাসন থেকে বাসন্ডা ব্রিজের পশ্চিম পাড় পর্যন্ত সড়কটি নদী ভাঙ্গন কবলিত হওয়ায় পানি উন্নয়ন বোর্ডের সহযোগিতা ছাড়া সংস্কার সম্ভব নয়।

অন্য ১৬টি সড়ক সংস্কার ও নতুন করে নির্মাণের জন্য উপকূলীয় শহর জলবায়ু সহিষ্ণ প্রকল্পে প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন পেলে আগামী বছরের শুরুতে কাজ শুরু করা যাবে বলেও জানান ঝালকাঠি পৌরসভার কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: