মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৪১ অপরাহ্ন

ঝালকাঠিতে মাটি খুড়তেই বেরিয়ে এলো গুপ্তধন

ঝালকাঠি প্রতিনিধি
আপডেট : রবিবার, ৩ জুলাই, ২০২২
ঝালকাঠিতে মাটি খুড়তেই বেরিয়ে এলো গুপ্তধন

ঝালকাঠি শহরের পশ্চিম ঝালকাঠির একটি পুরাতন হিন্দু বাড়ি খননের সময় গুপ্তধনের সন্ধান মিলেছে। স্থানীয়দের ভাষ্য মতে, পাওয়া গেছে হাড়ি ভর্তি রৌপ্য মুদ্রা। এ ঘটনায় ওই এলাকার সাধারণ মানুষের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

নারায়ণ পাল নামের এক ব্যক্তির বিক্রি করা বসত ভিটা খননের সময় শনিবার (২ জুলাই) বিকেলে এই গুপ্তধন পাওয়া যায়। পরে এই গুপ্তধন লুটপাট করারও অভিযোগ পাওয়া গেছে।

পুলিশ গুপ্তধন সন্ধানের মাঠে নেমেছে। এ ঘটনায় বাবুল হাওলাদার নামের সাবেক এক ইউপি সদস্যকে পুলিশ জিজ্ঞাসাবাদ করার জন্য আটক করেছে।

প্রতক্ষ্যদর্শীরা জানান, ঝালকাঠি শহরের পশ্চিম ঝালকাঠির বাসন্ডার খালের পারে পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার নারায়ণ পাল নামের এক ব্যক্তির জায়গা ক্রয় করেন। তার ভিটাবাড়ী ভেঙ্গে মাটি খনন করার সময় মাটির নীচে একটি গুপ্তধনের কলস বেরিয়ে আসে। সেই কলসের মধ্যে রূপার মুদ্রা পাওয়া যায়। সেই গুপ্তধন আশেপাশের মানুষ কুড়িয়ে নেয়।

গুপ্তধন পাওয়া সংবাদ শুনে ঘটনাস্থলে বাবুল হাওলাদার, আফজাল হোসেন ও শাহিন নামের তিন ব্যক্তি উপস্থিত হয়ে সবার কাছ থেকে গুপ্তধন নিয়ে যায় বলে অভিযোগ রয়েছে।

গুপ্তধনের একটি রূপার টাকার নমুনা পাওয়া গেছে, এই টাকার মধ্যে ১৯০৭ সাল লেখা রয়েছে। গুপ্তধন উদ্ধারের জন্য আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করছে স্থানীয়রা।

ঝালকাঠি সদর থানার ওসি খলিলুর রহমান জানান, গুপ্তধন পাওয়ার একটি ঘটনা আমরা শুনেছি। এর সাথে জড়িত সন্দেহে একজনকে জিজ্ঞাবাদের জন্য আটক করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: