মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:৪২ অপরাহ্ন

জ্বালানি তেলের মুল্য বৃদ্ধির ব্যাপারে কোনো সিন্ধান্ত হয়নি

রিপোর্টারের নাম
আপডেট : শুক্রবার, ২৯ জুলাই, ২০২২
জ্বালানি তেলের মুল্য বৃদ্ধির ব্যাপারে কোনো সিন্ধান্ত হয়নি

দেশে জ্বালানি তেলের মুল্য বৃদ্ধির ব্যাপারে এখনও সরকার কোনো সিন্ধান্ত নেয়নি বলে জানিয়েছেন মন্ত্রী পরিষদ বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। শুক্রবার সকালে চট্টগ্রাম বিভাগের জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

দেশের বর্তমান পরিস্থিতি,আইনশৃঙ্খলা,উন্নয়ন কার্যক্রম ও প্রশাসনের সঙ্গে সাধারণ মানুষের সম্পৃক্ততা নিয়ে এ সভায় আলোচনা হয়েছে বলে জানান মন্ত্রী পরিষদ সচিব।

এ সময় খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, দ্বিতীয় বিশ্ব যুদ্বের পর কখনও এভাবে দেশের সাপ্লাই চেইন বন্ধ হয়নি। পৃথিবীতে জ্বালানি তেলে দাম কমলে অনেক দেশে কমে। কিন্তু আবার দাম বাড়লে আমাদের দেশে বাড়ার প্র্যাকটিস নেই। তবে পরিস্থিতি বিবেচনা করে জ্বালানি তেলের মুল্য বৃদ্ধির ব্যাপারে এখনও সরকার কোনো সিন্ধান্ত নেয়নি।’

চট্টগ্রাম বিভাগের সকল জেলা প্রশাসক, পুলিশ সুপার ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানসহ সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তিনি। বিপিসির চেয়ারম্যান এবিএম আজাদও বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকে মাঠপর্যায়ের কর্মকর্তাদের সাম্প্রতিক নানা সংকটের ব্যাপারে সতর্ক থাকার নির্দেশ দেন মন্ত্রিপরিষদ সচিব।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, টানেলের কাজ খুব সহজেই বাস্তবায়ন করা গেছে। এতো বড় একটা প্রজেক্ট, নির্ধারিত সময়ে যে বাস্তবায়ন করা যাচ্ছে তা দেশের জন্য বড় সাফল্য। টানেলটা বাংলাদেশের জন্য মডেল হিসেবে চিহ্নিত হবে।

তিনি বলেন, ব্যাংক আর খোলা বাজারে ডলারের দামের মধ্যে সামঞ্জস্য আনতে কাজ চলছে। গ্যাসের সংকট কাটাতেও সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: