রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

জ্বর কমলেও প্রথম ম্যাচে খেলার সম্ভাবনা নেই লিটনের

স্পোর্টস ডেস্ক
আপডেট : মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩
জ্বর কমলেও প্রথম ম্যাচে খেলার সম্ভাবনা নেই লিটনের

স্পোর্টস ডেস্ক : 

আজকের দিনটা পার হলেও শুরু হবে এশিয়া কাপ। শ্রীলঙ্কায় যখন ক্রিকেট দল মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে, তখন জ্বরে আক্রান্ত হয়ে বাংলাদেশে পড়ে আছেন লিটন দাস। ওপেনার হয়েও দলের সঙ্গে যেতেও পারেননি জ্বরের কারণে। পরবর্তীতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা থাকলেও এখনও সেরে উঠেননি তিনি।

সুসংবাদ হলো লিটন দাসের ডেঙ্গু টেস্টে নেগেটিভ এসেছে। তার মানে তার ডেঙ্গু ধরা পড়েনি।

এ ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, যেহেতু এখন চারদিকে ডেঙ্গুর প্রকোপ, তাই লিটনকে ডেঙ্গু টেস্ট করানো হয়েছিল। স্বস্তির খবর হলো, তার ডেঙ্গু ধরা পড়েনি। জ্বরও অনেকটা কমে গেছে।

তবে এখনো জ্বর থেকে পুরোপুরি সেরে ওঠেননি লিটন। যে কারণে আজও তিনি শ্রীলংকায় যেতে পারেননি।

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, লিটন একটু একটু করে উন্নতি করছে। দুই একদিন সময় লাগবে। প্রথম ম্যাচটা মিস করবে। ওর কোনও বিকল্প নিয়ে ভাবছি না। আল্লাহর রহমতে সুস্থ হচ্ছে। জ্বর কমছে।

প্রথম ম্যাচে খেলতে না পারলেও লিটনের বিকল্প নিয়ে ভাবছে না বিসিবি, বললেন নান্নু, আকস্মিকভাবে অসুস্থ হয়ে গেছে (লিটন)। আর বিকল্প হিসেবে সাইফেরও (হাসান) ডেঙ্গু পজিটিভ। এই কদিনের জন্য আর বিকল্প দেখছি না।
বুধবার (৩০ আগস্ট) মুলতানে পাকিস্তান-নেপাল ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে এশিয়া কাপ। পরের দিন শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ দল।

লিটন বুধবার (৩০ আগস্ট) শ্রীলংকায় গেলেও প্রথম ম্যাচে তার খেলা কঠিন। বিসিবির একটি সূত্র জানিয়েছে, লিটনের প্রথম ম্যাচ খেলার সম্ভাবনা কম। সে যদি কাল যায়, তাহলে থাকে এক দিন। এ অবস্থায় তো খেলা কঠিন।

এশিয়া কাপের গ্রুপ পর্বে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ৩ সেপ্টেম্বর। পাকিস্তানের লাহোরে সেই ম্যাচে প্রতিপক্ষ আফগানিস্তান। লিটনকে সে ম্যাচে পাওয়ার ব্যাপারে আশাবাদী টিম ম্যানেজমেন্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া