বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

জিম্বাবুয়েকে উড়িয়ে সমতায় ফেরালো ভারত

স্পোর্টস ডেস্ক
আপডেট : রবিবার, ৭ জুলাই, ২০২৪
জিম্বাবুয়েকে উড়িয়ে সমতায় ফেরালো ভারত

স্পোর্টস ডেস্ক : 

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় সারির দল নিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হার দিয়ে শুরু করে বিশ্ব চ্যাম্পিয়ন ভারত। ২৪ ঘণ্টার ব্যবধানে আরেকবার মাঠে নেমে স্বাগতিকদের উড়িয়ে দিলো তারা, রেকর্ড বই ওলটপালট করে সামনে থেকে অবদান রেখেছেন অভিষেক শর্মা। এই ওপেনারের একাধিক কীর্তিতে জিম্বাবুয়ের সামনে ২৩৪ রানের পাহাড় গড়ে সফরকারীরা। তারপর ১৮.৪ ওভারে ১৩৪ রানে অলআউট করে জিতেছে তারা। ১০০ রানে জিতে সিরিজে ১-১ এ সমতা ফেরালো ভারত।

২৩৫ রানের লক্ষ্য তাড়ায় ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন ইনোসেন্ট কাইয়া। তবে তিনে নেমে দুর্দান্ত শুরু করেন ব্রায়ান বেনেথ। এই টপ অর্ডার ব্যাটার আক্রমনাত্মক শুরু করলেও বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। ৯ বলে ২৬ রান করে সাজঘরে ফিরেছেন।

এরপর ধ্বস নামে রোডেশিয়ানদের ব্যাটিং লাইনআপে। মিডল অর্ডার তাসের ঘরের মতো ভেঙে পড়ে। তাতে ম্যাচ থেকে ছিটকে যায় তারা। তবে ব্যাতিক্রম ছিলেন কেবল ওয়েসলি মাদেভারে। এই ওপেনার ৩৯ বলে করেছেন ৪৩ রান। তাছাড়া ৩৩ রান এসেছে লুক জংউয়ের ব্যাট থেকে।

মুকেশ কুমার ও আবেশ খান তিনটি করে উইকেট নিয়ে ভারতের বড় জয়ে অবদান রাখেন। আগের দিন চার উইকেট পাওয়া রবি বিষ্ণয় পান দুই উইকেট।

এদিন টস জিতে ব্যাট করতে নেমে শুরুতে ব্যাট করতে নেমে নতুন বল খেলতে বেশ ভুগেছে ভারত। শুরুতেই ফিরেছেন শুবমান গিল। অধিনায়ককে হারিয়ে প্রথম পাওয়ার প্লেতে ৩৬ রানের বেশি তুলতে পারেনি ভারত।

সেখান থেকে ঝড় তোলেন আগের ম্যাচে অভিষেকে ডাক মারা অভিষেক। আজ দ্বিতীয় ম্যাচে রুদ্রমূর্তি ধারন করেন তিনি। ৩৩ বলে ফিফটি করে সেঞ্চুরি তুলে নেন ৪৬ বলে। ২১২.৭৬ স্ট্রাইক রেটে খেলা ইনিংসে ৭টি চার ও ৮টি ছক্কার মার ছিল তার। রুতুরাজের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৩৭ রান তুলে চতুর্দশ ওভারের শেষ বলে অভিষেক আউট হন ৪৭ বলে ১০০ করে। তাকে ফেরান ওয়েলিংটন মাসাকাদজা।

সেখান থেকে রুতুরাজ ও রিংকু তৃতীয় উইকেটে মাত্র ৩৬ বলে অবিচ্ছিন্ন ৮৭ রানের জুটি গড়ে দলীয় সংগ্রহকে ২৩৪ পর্যন্ত নিয়ে যান। রুতুরাজ ৪৭ বলে ১১টি চার ও ১ ছক্কায় করেন অপরাজিত ৭৭ রান। আর রিংকু ২২ বলে ২ চার ও ৫ ছক্কায় করেন অপরাজিত ৪৮ রান। তার স্ট্রাইক রেট ছিল ২১৮.১৮!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া