রবিবার, ১৬ জুন ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

জামালপুরে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

জামালপুর জেলা প্রতিনিধি
আপডেট : রবিবার, ৯ জুন, ২০২৪
জামালপুরে হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

জামালপুর জেলা প্রতিনিধি : 

জামালপুরের সরিষাবাড়ীতে ইজিবাইক চুরির পর চালক লাইজু মিয়াকে শ্বাসরোধ করে হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৯ জুন) দুপুরে জামালপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক মুহা. আনোয়ার ছাদাত এ রায় ঘোষণা করেন।

মৃত্যদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, মো. সোহাগ, মো. মনি তাহেরী ওরফে মনির হোসেন, মো. জাকির হোসেন এবং মো. রুবেল মিয়া। দণ্ডপ্রাপ্তদের মধ্যে সোহাগ পলাতক ও মো. জাকির হোসেন জামিনে রয়েছেন। বাকি দুইজন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্র জানায়, গত ২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর দিনগত রাতে উপজেলার মূলবাড়ি এলাকার লিকু মিয়ার মুরগির ফার্মের ৩শ গজ দক্ষিণে সরিষাবাড়ী-তারাকান্দি পাকা রাস্তা থেকে লাইজু মিয়াকে হত্যা করে অটোরিকশা চুরি করে নিয়ে যাওয়া হয়। পরে এই ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রুবেল মিয়া ও মো. মনি তাহেরী ওরফে মনির হোসেনকে গ্রেফতার করা হয়। পরে তারা ক্রিমিনাল প্রসিডিউর কোডের ১৬৪ ধারায় দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করেন। একইসঙ্গে সহযোগী সোহাগ ও জাকিরের নাম উল্লেখ করেন। এই ঘটনায় দীর্ঘ ৭ বছর ৮ মাস পর ৪ জনকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডাদেশ প্রদান করেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম আক্কাস বলেন, মামলায় ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় ঘোষণা করেছেন আদালত। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জনের উপস্থিতিতে এই রায় দেওয়া হয়েছে। এর মধ্যে বাকি ২ জন জামিনে মুক্তি পেয়ে পলাতক রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া