বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৮ অপরাহ্ন

জাপানের পুরষ্কারবিজয়ী অভিনেত্রীর রহস্যজনক মৃত্যু

যোগাযোগ ডেস্ক
আপডেট : সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০
জাপানের পুরষ্কারবিজয়ী অভিনেত্রীর রহস্যজনক মৃত্যু
জাপানের পুরষ্কারবিজয়ী অভিনেত্রী

জাপানের পুরষ্কারবিজয়ী অভিনেত্রী ইউকো তাকেউসি’র (৪০) মৃতদেহ উদ্ধার করা হয়েছে। টোকিওর বাসভবন থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়। তার স্বামী অভিনেতা তাইকি নাকাবাইয়াশি প্রথমেই বাসায় তাকে এ অবস্থায় দেখতে পান। তাকেউসিকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন চিকিৎসকরা।

অনলাইন বিবিসির খবরে বলা হয়েছে, টোকিওর শিবুয়া ওয়ার্ডে বসবাসকারী তাকেউসি দম্পতি জাপানে ভীষণ রকম জনপ্রিয়। তিনি বহু ছবি ও টিভি সিরিজে অভিনয় করে খ্যাতি কুড়িয়েছেন। তার মৃত্যুতে তার এজেন্সি স্টারডাস্ট প্রোমোশন বিস্ময় ও বেদনা প্রকাশ করেছে। ১৯৯৮ সালে জাপানের হরর ছবি ‘রিঙ্গু’তে অভিনয়ের জন্য তাকেউসি সবার কাছে জনপ্রিয়তা পান।

পরে ওই ছবি হলিউডে ‘দ্য রিং’ নাম দিয়ে ২০০২ সালে অভিযোজন করা হয়। এ ছাড়া ২০১৮ সালে এইচবিও’র মিস শার্লক সিরিজে তিনি একজন নারী শার্লক হিসেবে অভিনয় করেন। এই সিরিজটি যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে সম্প্রচার করা হয়।

আরও পড়ুন : সালমান শাহ’র মায়ের বিরুদ্ধে স্ত্রী সামিরার মামলা

২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত টানা তিন বছর জাপানিজ একাডেমি এওয়ার্ড তাকে শীর্ষ স্থানীয় ভূমিকার জন্য সেরা অভিনেত্রী নির্বাচিত করে। ভ্যারাইটি ম্যাগাজিনের এক রিপোর্টে বলা হয়েছে, নিজের অভিনয় দক্ষতা ছাড়াও তাকাউসি তার উষ্ণ হাসি, নারীসুলভ ভাবমূর্তির জন্য ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। তাকে দেখা গেছে বিভিন্ন বিজ্ঞাপনে। তাকেউসি আত্মহত্যা করেছেন কিনা তা নিশ্চিত হওয়া যায় নি।

সম্প্রতি জাপানের বেশ কিছু মেধাবী অভিনেতা অভিনেত্রী আত্মহত্যা করছেন। এর মধ্যে এ মাসে আত্মহত্যা করেছেন অভিনেত্রী শেই আশিনা। জুলাইয়ে আত্মহত্যা করেছেন অভিনেতা হারুমা মিউরা। মে মাসে আত্মহত্যা করেছেন রেসলিং তারকা হানা কিমুরা। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, ২০১৫ সালে প্রতিরোধমুলক ব্যবস্থা গৃহীত হওয়ার পর জাপানে আত্মহত্যার হার কমে এলেও সম্প্রতি আবার তা বৃদ্ধি পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: