মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন

জাতীয় শোক দিবস পালনে কর্মসূচি বিষয়ে সভা অনুষ্ঠিত

রিপোর্টারের নাম
আপডেট : রবিবার, ৫ জুলাই, ২০২০

জাতীয় শোক দিবস ২০২০ ও জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালনে কর্মসূচি বিষয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র সভা অনলাইনে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৪ জুলাই) বিকালে জাতীয় বাস্তবায়ন কমিটির অধীনে গঠিত বিভিন্ন উপ-কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবদের এই বিশেষ অনলাইন সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় শোক দিবস ২০২০ ও জাতির পিতার শাহাদাৎ বার্ষিকী পালনে গৃহীতব্য কর্মসূচি বিষয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম এই আনলাইন সভায় সভাপতিত্ব করেন।

গত ৭ই জুন তারিখে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে টেলিভিশন চ্যানেল ও অনলাইন মিডিয়ায় বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচারিত হয় এবং অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিপুল অংশ গ্রহণের তথ্য জানিয়ে কুইজ প্রতিযোগিতার ফলাফল খুব শিঘ্রি ঘোষণা করা হবে বলে জানান জাতীয় বাস্তবায়ন কমিটি’র প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

আলোচকগন মুজিববর্ষে জাতীয় শোক দিবস ২০২০ ও জাতির পিতার শাহাদাত বার্ষিকী পালনে গৃহীতব্য কর্মসূচী বিষয়ে আলোচনায় বাঙালি জাতির মুুক্তির লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের ভূমিকা নতুন প্রজন্মের কাছে তুলে ধরার উপর জোর দেন।

জাতীয় বাস্তবায়ন কমিটি’র আমন্ত্রিত সদস্যরা অনলাইন অ্যাপ্স ‘জুম’ এর মাধ্যমে সভায় অংশগ্রহণ করেন। এই সভায় উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রী এ কে আবদুল মোমেন, শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি, বিশিষ্ট রাজনীতিবিদ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ত্ব আসাদুজ্জামান নূর, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, বাংলা একাডেমির সভাপতি শামসুজ্জামান খান, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ড. মো: আবু হেনা মোস্তফা কামাল এনডিসি, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো: আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন, বিশিষ্ট নাট্যজন রামেন্দু মজুমদার, বাংলা একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ্ সিরাজী, প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের মহাপরিচালক জাফর ওয়াজেদ, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক জনাব লিয়াকত আলী লাকী, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অর রশীদ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, অ্যাটকো’র সভাপতি ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু এবং অ্যাটকো’র সিনিয়র সহ-সভাপতি ও একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, অধ্যাপক ফকরুল আলম, সিনিয়র সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল, সাংবাদিক ও কলামিস্ট সুভাষ সিংহ রায়, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কবি তারিক সুজাত এবং শিল্প-সাহিত্য, সাংবাদিকতা, রাজনৈতিক অঙ্গনের বিভিন্ন গন্যমান্য ব্যক্তিত্বসহ বাস্তবায়ন কমিটির উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া

%d bloggers like this:
%d bloggers like this: