বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন

জাতীয় দলকে সময় দিতেই আইপিএল-পিএসএলকে না সাকিবের

স্পোর্টস ডেস্ক
আপডেট : সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
জাতীয় দলকে সময় দিতেই আইপিএল-পিএসএলকে না সাকিবের

স্পোর্টস ডেস্ক : 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ও পাকিস্তান সুপার লিগের (পিএসএল) নিয়মিত মুখ সাকিব আল হাসান। অথচ ফ্র্যাঞ্চাইজিভিত্তি টুর্নামেন্ট গুলোর আসন্ন আসর থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন তিনি। সাকিব জানালেন, মূলত জাতীয় দলকে বেশি সময় দিতেই এমন সিদ্ধান্ত ।

বিশ্বকাপ থেকেই আঙুলের চোট বয়ে বেড়াচ্ছেন বাংলাদেশ অধিনায়ক। তাই উন্নত চিকিৎসার খোঁজে সাকিব এখন অবস্থান করছেন আমেরিকাতে। আর সেখানে রোববার (১০ ডিসেম্বর) এক অনুষ্ঠানে উপস্থিত হয়ে সাকিব নিজেই জানালেন আইপিএল এবং পিএসএলে নিজের না থাকা নিয়ে।

সাকিব বলেন, আইপিএলে নামও দেইনি। স্বাভাবিকভাবে এটা একটা উইন্ডো (সময়) খোলা হবে আমার জন্য। পিএসএলে আমার ম্যানেজার যখন নাম দিয়েছিল, তখন আমি তাকে বলেছি নামটা সরিয়ে নিতে। পিএসএলেও আমার নাম নেই। পরিকল্পনা থাকবে পুরো সময়টাই যেন জাতীয় দলে দিতে পারি। আগে যে ফ্যাঞ্চাইজি যে টুর্নামেন্টগুলোতে খেলতাম হয়তো এগুলো আমি সেক্রিফাইস করবো।

জাতীয় দলে কতদিন খেলতে চান এই প্রসঙ্গেও কথা বলেছেন সাকিব। এর আগে একবার জানিয়েছিলেন, ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফি অবধি খেলতে চান। এখন জানালেন, জাতীয় দলে মনোযোগ দিতেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ততা কমাচ্ছেন।

সাকিব বলেন, তিন ফরম্যাটেই খেলছি এখনও। আশা করবো যেন আরও চালিয়ে যেতে পারি। ভবিষ্যৎ তো কেউ জানে না যে কখন কোনটা কী হতে পারে। কিন্তু এখন অবধি ইচ্ছে আছে আরও বেশ অনেকদিন ক্রিকেট খেলে যাওয়া।

বাংলাদেশ দলের অধিনায়ক বলেন, আমার খুব আশা ছিল নিউজিল্যান্ডে এটলিস্ট ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে যাব। এখন টিম যাচ্ছে। আমি প্লান করেছিলাম ওরকম। কারণ আমার ধারণা ছিল ৪ সপ্তাহের মধ্যেই ঠিক হয়ে যাবো। গত দুই দিন আগেও আমি এখানে ডাক্তার দেখিয়েছি সে বলেছে আরও ২ সপ্তাহ অপেক্ষা করতে। তারপর আসতে আসতে রিহ্যাভ শুরু করতে। যতটুকু লাগার কথা ছিল তার থেকে বেশি লাগছে, ৬ সপ্তাহের মতো। তারপর ফিটনেস রিহ্যাভ, বিপিএলের আগে খুব বেশি অপশনও আমি দেখছি না। ইলেকশনও আছে, স্বাভাবিকভাবেই এদিকটাই আমি বিজি থাকব।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সাকিব আল হাসান এবারের নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে নির্বাচন করছেন তার নিজ জেলা মাগুরা ১ আসন থেকে। নির্বাচনের ১২ দিন পর পর্দা উঠবে বিপিএলের ১০ আসর। টুর্নামেন্টটি দিয়েই ক্রিকেটে ফেরার ব্যাপারে আশাবাদী সাকিব।
তিনি বলেন, বিপিএল থেকেই খেলাটা শুরু হবে বলে আমি মনে করি। বিপিএলের প্রথম থেকেই ভালো অবস্থায় খেলতে পারব ফিট হয়ে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরো সংবাদ

আবহাওয়া